1. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  2. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  3. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:৩০ অপরাহ্ন

একনজরে বিপিএলের সব দলের স্কোয়াড

  • Update Time : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ১৬ জন পঠিত

ক্রীড়া ডেস্কঃ  অপেক্ষার পালা শেষে অনুষ্ঠিত হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফট। সোমবার রাজধানী ঢাকার হোটেল রেডিসন ব্লুর বল রুমে এই ড্রাফট অনুষ্ঠিত হয়।

এবারের ড্রাফটে সবার আগে দল পেয়েছেন জাতীয় দলের তারকা ব্যাটার লিটন দাস। ড্রাফটে সবার আগে ডাকার সুযোগ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম সুযোগেই লিটন দাসকে ডেকে নেয় ফ্র্যাঞ্চাইজিটি।

এরপর নিজেদের পাওয়া সুযোগে তামিম ইকবাল ও মাশরাফী বিন মোর্ত্তজাকে দলে ডেকে নেয় ঢাকা। এছাড়া আগেই মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে রেখেছিল তারা। ফলে প্রথমবারের মতো বিপিএলে একই দলে দেখা যাবে এই তিন ক্রিকেটারকে।

জাতীয় দলের ক্রিকেটারদের মাঝে ড্রাফটের আগে দল পেয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ এবং তাসকিন আহমেদ।

সকাল সোয়া ৮টায় আনুষ্ঠানিকভাবে ড্রাফটের আগে দল চূড়ান্ত ও ড্রাফটে থাকা ক্রিকেটারদের নাম জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত ড্রাফটে একে একে মনমতো ক্রিকেটারদের দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজিগুলো। একনজরে দেখে নিন এবারের বিপিএলে বিভিন্ন দলের স্কোয়াড:

ঢাকা –

সরাসরি চুক্তি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান এবং এবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি: মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স –

সরাসরি চুক্তি: নাসুম আহমেদ, বেনি হাওয়েল (ইংল্যান্ড), কেনার লুইস (ওয়েস্ট ইন্ডিজ), উইল জ্যাকস (ইংল্যান্ড)।

ড্রাফট থেকে দেশি: শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজা, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলি এবং নাঈম ইসলাম।

ড্রাফট থেকে বিদেশি: চ্যাডউইক ওয়ালটন (ওয়েস্ট ইন্ডিজ), রায়াদ এমরিট (ওয়েস্ট ইন্ডিজ),

ফরচুন বরিশাল –

সরাসরি চুক্তি: সাকিব আল হাসান, মুজিব উর রহমান (আফগানিস্তান), দানুশকা গুনাথিলাকা (শ্রীলঙ্কা) ও ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নিরোশান ডিকভেলা (শ্রীলঙ্কা), নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন ও ইরফান শুক্কুর।

ড্রাফট থেকে বিদেশি: ওবেদ ম্যাককয় (ওয়েস্ট ইন্ডিজ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ),

সিলেট সানরাইজার্স –

সরাসরি চুক্তি: তাসকিন আহমেদ, দীনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা)।

ড্রাফট থেকে দেশি: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, এনামুল হক বিজয়, সোহাগ গাজী, অলক কাপালি, মুক্তার আলি, সিরাজ আহমেদ , মিজানুর রহমান, নাদিফ চৌধুরী, জুবায়ের হোসেন লিখন এবং শফিউল হায়াত হৃদয়।

ড্রাফট থেকে বিদেশি: রবি বোপারা (ইংল্যান্ড), অ্যাঞ্জেলো পেরেরা (শ্রীলঙ্কা), কলিন অ্যালেক্সজান্ডার (সংযুক্ত আরব আমিরাত)।

খুলনা টাইগার্স – 

সরাসরি চুক্তি: মুশফিকুর রহিম, থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ভানুকা রাজাপক্ষে (শ্রীলঙ্কা), নাভিন উল হক (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলি অনিক, নাবিল সামাদ।

ড্রাফট থেকে বিদেশি: সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স –

সরাসরি চুক্তি: মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড) ও সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি এবং মেহেদী হাসান।

ড্রাফট থেকে বিদেশি: কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা), ওশেন থমাস (ওয়েস্ট ইন্ডিজ)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION