1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
গোদাগাড়ীতে আদিবাসী দুই কৃষক আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

গোদাগাড়ীতে আদিবাসী দুই কৃষক আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন

  • Update Time : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ২৯০ জন পঠিত

মুক্তার হোসেন, গোদাগাড়ী: রাজশাহীর গোদাগাড়ীতে আদিবাসী দুই কৃষক আত্মহত্যার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার দেওপাড়া ইউনিয়নের ঈশ্বরীপুর এলাকার নিমঘটু গ্রামের ধানের জমিতে পানি না পেয়ে দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি বিষপান করে আত্মহত্যা প্ররোচনার প্রতিবাদ এবং অভিযুক্ত গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনের দ্রুত সুষ্ঠু বিচারের দাবিতে জাতীয় আদিবাসী পরিষদ ও জাতীয় কৃষক সমিতি গোদাগাড়ী উপজেলা কমিটির উদ্যোগে মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা সদর শহীদ ফিরোজ চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রাজশাহী জেলা কৃষক সমিতির সদস্য ও বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের সভাপতিতত্বে মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন, রাজশাহী জেলা ওয়াকার্স পাটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, রাজশাহী মহানগর ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক দেবাশীষ প্রমানিক দেব, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গনেশ মাডি, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা কমিটির সভাপতি বিমল রাজোয়াড়, জেলা ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক আসরাফুল ইসলাম তোতা।

এসময় বক্তারা বলেন, গোদাগাড়ীর দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি হত্যার মুল হোতা, প্ররোচনাকারী গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনেকে সুষ্ঠু বিচার দাবি জানান। আদিবাসী দুই কৃষকের ক্ষতিপূরনেরও দাবি জানান।

বক্তারা আরও বলেন, আদিবাসী দুই কৃষক মৃত্যুতে বিএমডিএর গাফিলতি বা দায়িত্বহীনতা কর্মকর্তাদের বিচারের আওতায় আনতে হবে। আদিবাসীদের জমি গুলোতে গভীর নলকুপের পানি পাইতে যত নয়ছয়, নলকূপের আশ পাশের আদিবাসী চাষের জমিতেও সঠিকভাবে পানি সরবরাহে গাফিলতি, পানির অভাবে আদিবাসী চাষীদের জমি বিক্রিতে বাধ্য করা সহ বরেন্দ্র অঞ্চলের আদিবাসী কৃষকদের উপর কৃষি বৈষম্য, অত্যাচার ও নির্যাতনের প্রতিবাদ জানান এবং প্রতিকারের আশু পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION