1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
নির্বাচন হবে এবং সময়মতোই হবে : প্রধানমন্ত্রী - Bangladesh Khabor
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

নির্বাচন হবে এবং সময়মতোই হবে : প্রধানমন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১১২ জন পঠিত

ডেস্ক রিপোর্ট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কে চোখ রাঙাল আর কে চোখ বাঁকাল তা আমি পরোয়া করি না।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ব্রাসেলস সফর নিয়ে অবহিত করতে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এক সাংবাদিক প্রশ্ন করেন— কোনো বিদেশি শক্তি কি আমাদের চোখ রাঙাচ্ছে, নির্বাচন কি যথাসময়ে হবে? জবাবে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে হবে এবং সময়মতো হবে। কে চোখ রাঙাল আর কে বাঁকাল আমরা কোনো পরোয়া করি না। দেশের মানুষের ভোট ও ভাতের জন্য অনেক সংগ্রাম করেই কিন্তু গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর গণতন্ত্র থাকলে, নির্বাচিত সরকার থাকলে— বিশেষ করে আওয়ামী লীগ সরকারে থাকলে যে উন্নতি হয় এটা তো আপনারা বিশ্বাস করেন।

তিনি বলেন, মাত্র ১৪ বছরে দেশের অভূতপূর্ব যে উন্নয়ন ও পরিবর্তন হয়েছে তা দৃশ্যমান। এ উন্নয়ন যে ‍শুধু ঢাকা শহরের মেট্রোরেল বা এলিভেটেড এক্সপ্রেসওয়ে তা নয়, উন্নয়ন ছড়িয়ে পড়েছে সারা দেশে, তৃণমূলে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেকটি উন্নয়ন পরিকল্পনা মাফিক করেছি। তৃণমূলের যে পরিবর্তন হয়েছে তা আপনারা নিজেরা দেখে আসুন। কাজেই কে চোখ রাঙাল আর কে বাঁকাল তাদের পরোয়া করার সময় নেই।

কোন শক্তি চোখ রাঙাচ্ছে- এমন প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কে রাঙ্গাচ্ছে এটা আপনারা বোঝেন না? আমার বলতে হবে কেন?

সংলাপ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, কার সঙ্গে সংলাপ করব। ট্রাম্প সাহেবের সঙ্গে কি বাইডেন সংলাপ করছে? যেদিন ট্রাম্পের সঙ্গে বাইডেন সংলাপ করবে সেদিন আমিও সংলাপ করব।

যাদের বাস পুড়িয়েছে তাদের সহায়তা করা হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপি ২০১৩ সালে অগ্নিসন্ত্রাস করেছে। ২০১৩-১৪ ও ১৫— এই তিনটা বছর তাদের অগ্নিসন্ত্রাসের আক্রমণ চলেছে। ক্ষতিগ্রস্ত প্রত্যেক বাস মালিকদের আমরা আর্থিকভাবে সহায়তা দিয়েছিলাম। যেন তারা ব্যবসা চালাতে পারে। এবারও যাদের বাস পুড়েছে তাদেরকেও সহায়তা দেওয়া হবে।’

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তারা(বিএনপি) পুলিশকে বারবার আঘাত করে। সারা দেশে ২৯ পুলিশ সদস্যকে মেরেছিল। ৫০০ এর উপর স্কুলঘর পুড়িয়ে দিয়েছিল, যেখানে আমাদের নির্বাচনের পোলিং এজেন্ট হয়েছিল। এদের মধ্যে কোনো মনুষ্যত্ববোধ নেই। এদের সঙ্গে আমরা যতই ভালো ব্যবহার করি না কেন, এদের স্বভাব কখনো বদলাবে না। এরা সন্ত্রাস-জঙ্গিবাদে বিশ্বাস করে। অবৈধ অস্ত্র হাতে এদের জন্ম, এরা নির্বাচন চায় না।’

তিনি আরও বলেন, ‘২০০৯ সাল থেকে আজ ২৩ সাল পর্যন্ত বদলে গিয়েছে বাংলাদেশ। এটা কেউ অস্বীকার করতে পারবে না। আজ আপনাদের কাছে কেউ ভিক্ষা চাইতে আসবে না। প্রত্যেকের খাবারের ব্যবস্থা, ভূমিহীনদের জায়গার ব্যবস্থা, চিকিৎসা ব্যবস্থা, শিক্ষার ব্যবস্থা ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি। কেউ কাজ করলে খেতে পারে, সে ব্যবস্থা আমরা করে দিয়েছি। আন্তর্জাতিকভাবে আমি যেখানে গিয়েছি সেখানেই সবাই বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে। একমাত্র দুঃখে মরে যায় বিএনপি আর জামায়াত।’

বিএনপি সন্ত্রাসী সংগঠন, ধিক্কার ছাড়া তাদের কিছুই জুটবে না

গত ২৮ অক্টোবর রাজধানীতে ঘটা সহিংসতার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যে একটি সন্ত্রাসী সংগঠন এসব ঘটনায় তা আবার প্রমাণ হয়েছে।

২৮ অক্টোবরের সহিংসতার ঘটনা নিয়ে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘কানাডার কোর্ট বারবার বলেছে বিএনপি-জামায়াত জোট সন্ত্রাসী জোট, তারা (বিএনপি) আবার সেটি প্রমাণ করলো। মাঝে কিছুটা রাজনৈতিক কর্মসূচি তারা পালন করেছে। আমাদের সরকারও কোনো বাধা দেয়নি। ধীরে ধীরে আস্থা অর্জন শুরু করেছিল। তবে ২৮ তারিখের ঘটনায় ধিক্কার ছাড়া আর কিছুই তাদের জুটবে না।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION