1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
কুয়াকাটায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণের বিনিময়ে নগদ আর্থপ্রদান কর্মসূচি - Bangladesh Khabor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

কুয়াকাটায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণের বিনিময়ে নগদ আর্থপ্রদান কর্মসূচি

  • Update Time : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২১০ জন পঠিত
মোঃ জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপকূলীয় দুর্যোগ ঝুঁকিহ্রাস কর্মসুচির  আওতায় হত দরিদ্র, প্রতিবন্ধী,অসচ্ছ্বল ও অসহয়দের  মধ্যে হাস,মুরগী,বারো মাসি শাক সবজি চাষ ও স্বাবলম্বী হওয়ার প্রশিক্ষণ দেওয়া হয়। কলাপাড়া উপজেলার লতাচাপলি ইউনিয়নের মুসুল্লিয়াবাদ এবং পশ্চিম খাজুরা, মধ্য খাজুরা কমিউনিটির ২১০ জন মহিলার মধ্যে প্রশিক্ষনের বিনিময়ে  চার হাজার পাঁচশত (৪৫০০/=) টাকা প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ দেলোয়ার হোসেন,  রেড ক্রিসেন্ট সেক্রটারি, পটুয়াখালী, তিনি বলেন,উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি  দীর্ঘদিন ধরে কাজ করে মানুষকে স্বাবলম্বী হওয়ার প্রশিক্ষণ দিয়ে আসছে।  তাই আপনারা নগদ অর্থকে কাজে লাগিয়ে দেশের কল্যানে নিজেদেরকে আত্মকর্মী করে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ করে দিন।
আলহাজ্ব গাজি হাফিজুর রহমান,  পিআইসি সদস্য,  তিনি বলেন,  দেশের কল্যানে নিজেদেরকে সেচ্ছাসেবী ও আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠিত করুন। আপনার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সকল ধরনের সহযোগিতা করার জন্য প্রস্তুত।
ঢাকা থেকে আগত মোঃ জাহিদ হোসেন তালুকদার,ফাইনান্স ম্যানেজার বলেন, হত-দরিদ্র,  অসহয় ও প্রতিবন্ধীদের  কল্যানে বাংলাদেশ  রেড ক্রিসেন্ট সোসাইটি আপনাদের আত্মনির্ভরশীল হতে পথ দেখাচ্ছে। আপনারা নিজেদেরকে প্রতিষ্ঠিত করুন।
রেবেকা শারমিন (ঢাকা) ফাইনান্স ম্যানেজার বলেন,  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির  প্রশিক্ষণের মাধ্যমে হাস, মুরগী পালন ও সবুজ সবজি চাষ করে নিজেরাই প্রতিষ্ঠিত হতে পারে।
আইএফআরসি, মোঃ মহিউদ্দিন,  সিনিয়র প্রোগ্রাম অফিসার, মোঃ ফারুক হোসেন, ইউএলও, পটুয়াখালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জনাব মোঃ শফিকুল আলম, টিম লিডার,  সিপিপ, লতাচাপলি।
উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জনাব মোঃ জহিরুল ইসলাম,  প্রোগ্রাম অফিসার, পটুয়াখালী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION