1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
২২ কোটি টাকার বাজেট ঘোষণা হলো ভাঙ্গুড়া পৌরসভায় - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

২২ কোটি টাকার বাজেট ঘোষণা হলো ভাঙ্গুড়া পৌরসভায়

  • Update Time : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৪৬২ জন পঠিত
ভাঙ্গুড়া, পাবনা, প্রতিনিধি ঃমিনু রহমান খানঃ
 পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় ২০২১-২০২২ অর্থ বছরের ২১ কোটি ৮০ লাখ ১২হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পৌরসভার সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করেন পৌর  মেয়র গোলাম হাসনাইন রাসেল। এটি পৌরসভার ২২তম বাজেট ও মেয়র রাসেল এর দ্বিতীয় মেয়াদে প্রথম বাজেট।
 পৌরসভার বিভিন্ন রাজস্ব  খাতে প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৪ কোটি ৩০লাখ ১২ হাজার টাকা।
উন্নয়ন খাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ১৭ কোটি ৫০লাখ টাকা। পৌরসভার বিভিন্ন রাজস্ব  খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৯৮লাখ ৮১ হাজার ১শত ৪৮ টাকা। উন্নয়ন খাতে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ১৭ কোটি ৫০লাখ টাকা। রাজস্ব খাতে সমাপনি স্থিতি দেখানো হয়েছে ৩১ লাখ ৩০হাজার ৮শত ৫২ টাকা। বাজেটে পৌরসভার জনকল্যাণ সাধন, নাগরিক সুবিধা ও উন্নয়ন কাজসহ প্রশাসনিক কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই বাজেট প্রণয়ন করা হয়েছে।
 বাজেটে উন্নয়নমূলক, স্যানিটেশন, পৌরসভা আলোকিতকরণ , পৌর এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিন স্থাপন, করোনা ভাইরাস(কোভিড-১৯) প্রতিরোধ ও মাদক মুক্ত পৌরসভা গঠন মূলক কাজকে আগ্রাধিকার দেওয়া হয়েছে মর্মে গণমাধ্যমে মেয়র অবগত করেন। এসময় মেয়র পৌরবাসীকে নিয়মিত কর পরিশোধ করতে অনুরোধ করেন। পাশাপাশি ভাঙ্গুড়া পৌরবাসীসহ সকল শুভকাঙ্খীকে পৌর পরিষদের ও কর্মকর্তা কর্মচারী বৃন্দের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণ ঢালা অভিনন্দন জানিয়েছেন।
সেই সাথে তিনি তাঁর উপর অর্পিত গুরুদায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারেন সে জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন। অনুষ্ঠান শেষে মেয়র গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা -৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন কিন্তু রাষ্ট্রীয় কাজ বাহিরে থাকায় তিনি উপস্থিত হতে পারেন নি।
 অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. বরাত আলী,পৌরসভার সচিব উত্তম কুমার সাহা, হিসাব রক্ষক নাজমুল হুদা,
            এবং
 যুব নেতা ইবনুল হাসান শাকিল, কাউন্সিলর বৃন্দ ও উচ্চমান সহকারি মো. রফিকুল ইসলাম, গণমাধ্যম কর্মীবৃন্দ।
অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান হাসান আরিফ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION