1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
বুধবার, ১২ মে ২০২১, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
জয়পুরহাটে প্রধানন্ত্রীর সহায়তা পেলো ৫ হাজার পরিবার গোপালগঞ্জে তৃতীয় লিঙ্গ ও কর্মহীন মানুষের মাঝে ঈদ উপহার পৌঁছে দিলেন জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জয়পুরহাটে পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা-পিপিএম কর্তব্যরত পুলিশ সদস্যের পরিবার বর্গের নিকট আইজিপ মহদয়ের ঈদুল ফিতর এর শুভেচ্ছা কুষ্টিয়ায় করোনাকালীন কর্মহীন হয়ে পড়া দশ হাজার অসহায় মানুষ পেল ঈদে নতুন পোশাক কুষ্টিয়ায় নিখোঁজের ৩ দিন পর এক শিশুর লাশ উদ্ধার আটক-১ পাঁচবিবি পৌরসভার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদ উপহার প্রদান। লালমনিরহাটে গাঁজাসহ নুর ইসলামগ্রেফতার কাশিয়ানীতে ভিজিএফ এর নগদ অর্থ পেল ১৩ শত পরিবার কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ বঙ্গবন্ধুর নিজ হাতে স্বাক্ষর করা অনুদানের একটি চেক এটি চেক নয় ; স্বয়ং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

মার্কিন নিষেধাজ্ঞার পরোয়া করি না আমরা: আয়াতুল্লাহ খামেনি

  • Update Time : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ৫৭ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক,

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার পরোয়া করি না আমরা। সাম্রাজ্যবাদী শক্তির নিষেধাজ্ঞা বহাল থাকবে ধরে নিয়ে দেশের দায়িত্বশীলদের কাজ করতে হবে।ফার্সি নববর্ষ নওরোজ উপলক্ষ্যে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি রোববার এসব কথা বলেন।আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, দেশের অর্থনীতিকে কোনো অবস্থায় সম্ভাব্য নিষেধাজ্ঞা প্রত্যাহারের ওপর নির্ভরশীল করে ফেলা যাবে না।

ইরানের সর্বোচ্চ ধর্মীয় এ নেতা তার ভাষণে ইরানের বিরুদ্ধে মার্কিন অর্থনৈতিক নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানিয়ে একে ‘ভয়াবহ অপরাধ’ বলে উল্লেখ করেন।তিনি আরও বলেন, যে দেশটি পরমাণু বোমা হামলা চালিয়ে একটি দেশের দুই লাখ ২০ হাজার মানুষকে হত্যা করতে পারে সে দেশের কাছ থেকে এ ধরনের আচরণ অপ্রত্যাশিত নয়।

তবে এই নিষেধাজ্ঞা আমাদের জন্য অনেক ক্ষেত্রে সুযোগ সৃষ্টি করেছে। আমাদের যুবসমাজ নতুন নতুন প্রযুক্তি আবিষ্কার করেছেন এবং অনেক পণ্য দেশেই তৈরি করে ইরানকে পরনির্ভরশীলতা থেকে মুক্তি দিয়েছেন। এটি আমাদের জন্য ছিল একটি মূল্যবান শিক্ষা।

নিষেধাজ্ঞার মোকাবিলায় আমাদের দু’টি করণীয় রয়েছে। প্রথমত, আমরা নিষেধাজ্ঞা আরোপকারীর কাছে গিয়ে অনুরোধ করতে পারি যে, আপনারা নিষেধাজ্ঞা তুলে নিন। তখন সে আমাদের ওপর সাম্রাজ্যবাদী দাবি-দাওয়া চাপিয়ে দেবে। এই পথটি অপমানজনক ও অবমাননাকর।

দ্বিতীয় পথ হচ্ছে— নিষেধাজ্ঞাকে পাশ কাটিয়ে সব অর্থনৈতিক প্রয়োজন দেশের ভেতরেই মেটানোর চেষ্টা করা। ইরানি জনগণ দ্বিতীয় পথ বেছে নিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION