1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
ইউক্রেনের বিদ্যুৎ কেন্দ্রে রাশিয়ার ড্রোন হামলা - Bangladesh Khabor
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

ইউক্রেনের বিদ্যুৎ কেন্দ্রে রাশিয়ার ড্রোন হামলা

  • Update Time : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭৩ জন পঠিত

ডেস্ক রিপোর্ট :ইউক্রেনের একটি বিদ্যুৎ কেন্দ্রে রাশিয়ার ড্রোন হামলায় ১৪ কর্মী আহত হয়েছেন। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে শহরটি। এ হামলায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা।

বুধবার রাতে উত্তরাঞ্চলীয় কনোটোপ শহরের বিদ্যুৎকেন্দ্রটিতে ড্রোন হামলা করে রাশিয়া। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

শহরে বিদ্যুৎ পুনরুদ্ধারে কাজ করছে উদ্ধারকারীরা। যুদ্ধ শুরুর আগে কনোটোপে প্রায় ৮৩ হাজার মানুষ বসবাস করতো। আঞ্চলিক কর্মকর্তারা বলেছেন, হামলার সময় ১০টি বিস্ফোরণ হয়েছে।

শহরটির মেয়ল আর্টেম সেমেনিখিন বলেছেন, হামলায় বিদ্যুৎব্যবস্থা গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার ভোরে তিনি জানান, এই মুহূর্তে হাসপাতাল ও পানি সরবরাহ ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহের যথাসাধ্য চেষ্টা করছেন বিদ্যুৎকর্মীরা। তিনি বলেন, হাসপাতালগুলোর নিয়মিত কার্যক্রম চলছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে সুমি অঞ্চলে কনোটোপ শহরকে রাশিয়া বিশেষভাবে লক্ষ্যবস্তু করেছে।

ইউক্রেনের বিমানবাহিনী জানিয়েছে, বিস্তৃত রুশ হামলার অংশ হিসেবে কনোটপ শহরে হামলা চালানো হয়। এ সময় শহরটিতে ৬৪টি ড্রোন নিক্ষেপ করা হয়েছিল। নয়টি ভিন্ন অঞ্চলে সেগুলোর ৪৪টিই গুলি করে ভূপাতিত করেছে তারা। ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে হামলা শুরু করার পর থেকে সেখানে এ ধরনের হামলা নিয়মিত হচ্ছে।

আঞ্চলিক প্রসিকিউটর ও স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, হামলায় সাতটি অ্যাপার্টমেন্ট ভবন, চিকিৎসা ও শিক্ষাপ্রতিষ্ঠান, একটি দোকান, একটি ব্যাংক এবং শহরের ট্রামওয়ের একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে গভর্নর সের্হি তিউরিন বলেছেন, রাশিয়ান ড্রোন হামলার ফলে কেন্দ্রীয় খমেলনিটস্কি অঞ্চলে একটি আসবাবপত্রের গুদামে আগুন লেগেছে। সকালে দমকল বাহিনীকে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION