1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
এবার প্রকাশ্যে আমিরাত ও বাহরাইন সফর করবেন নেতানিয়াহু - Bangladesh Khabor
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :

এবার প্রকাশ্যে আমিরাত ও বাহরাইন সফর করবেন নেতানিয়াহু

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ২৬৩ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক,

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইরে ঐতিহাসিক সফরে যাচ্ছেন ইহুদিদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। মঙ্গলবার ইসরাইলের সরকার সমর্থক একটি সংবাদমাধ্যমের বরাতে আল জাজিরা ও আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে।   খবরে বলা হয়, চলতি সপ্তাহে নেতানিয়াহুর সৌদি সফরে ব্যাপক গোপনীয়তা বজায় রাখা হলেও আমিরাত বা বাইরাইনের ক্ষেত্রে এ ধরনের কোনো রাখঢাক থাকছে না।  আরব দেশগুলোতে ইসরাইলি কোনো প্রধানমন্ত্রীর এটিই প্রথম সফর হচ্ছে।

বাহরাইনের যুবরাজ সালমান আল খলিফার আমন্ত্রণে দেশটিতে সফরে যাচ্ছেন ইসরাইলি প্রধানমন্ত্রী।  মধ্যপ্রাচ্যের দুই দেশে নেতানিয়াহুর সফরসূচি চূড়ান্ত করতে এখন ব্যস্ত সময় পার করছে ইসরাইলি প্রধানমন্ত্রীর দফতর। সফরে আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ এবং বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আল খলিফার সঙ্গে সাক্ষাত করবেন নেতানিয়াহু।  নেতানিয়াহু এক বিবৃতিতে জানিয়েছে, আমি খুবই আনন্দিত যে খুবই স্বল্প সময়ের মধ্যে আমাদের জনগণ ও দেশগুলোর সঙ্গে শান্তির ফল আসছে। বাহরাইন সফর করতে খলিফা আমাকে আমন্ত্রণ জানিয়েছেন এবং এটি আমি আনন্দের সঙ্গে করব। এ ছাড়া সর্বপ্রথম বাহরারাইনি প্রতিনিধি দল গত বুধবার ইসরাইল সফর করেছেন।

যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাত ইহুদি রাষ্ট্র ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপন করে। আর আমিরাতকে অনুসরণ করেই স্বাভাবিক সম্পর্ক স্থাপন করে বাহরাইন। মধ্যপ্রাচ্যে ইরানের বিরুদ্ধে কৌশলগত জোট সৃষ্টি করছে যুক্তরাষ্ট্র।  এতে সঙ্গ দিচ্ছে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইনসহ কয়েকটি আরব দেশ।  বেনিয়ামিন নেতানিয়াহু রোববার গোপনে সৌদি আরব সফর করেছেন। সেখানে তিনি সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গেও বৈঠক করেন। দখলদার ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের প্রধান ইউসি কোহেনও এ বৈঠকে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION