1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
ঝালকাঠিতে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

ঝালকাঠিতে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন

  • Update Time : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ২১৫ জন পঠিত

ঝালকাঠি প্রতিনিধি: “ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ” এ স্লোগানে জেলায় আজ জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সকালে মৎস্য অধিদপ্তর জেলার রাজাপুর উপজেলা সদরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। র‌্যালিটি শহর ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো: জোহর আলী বলেন, “সরকার মৎস্য সম্পদ রক্ষার জন্যে নানামুখী প্রকল্প গ্রহণ করেছে। জনগনের সুবিধার কথা চিন্তা করে সরকার মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন করছে। সকলকে মৎস্য আইন মেনে চলতে হবে। জাটকা না ধরলে মৎস্য জীবিরাই বেশি সুবিধা পাবে। ছোট মাছ বড় হওয়ার সুযোগ পাবে এবং মাছের সংখ্যা বৃদ্ধি পাবে। ইলিশ মাছ রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জিত হবে এবং দেশের রাজস্ব আয় বৃদ্ধি পাবে।

তিনি আরো বলেন, আমরা এখন আর গরীব নাই, আমদের দেশও গরীব নয়। আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। আমরা বিদেশ থেকে কোন দান অনুদান গ্রহণ করি না বরং লোন গ্রহন করে তা আবার ফেরত দিয়ে দিচ্ছি। মনকে প্রশস্ত করতে হবে এবং হীনমন্যতা পরিহার করতে হবে। সকলতে সচেতন হয়ে দেশ ও জাতির সম্পদ ইলিশ মাছকে রক্ষা করতে বদ্ধপরিকর হওয়া উচিত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, সহকারি কমিশনার ভূমি অনুজা মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও উপজেলা মৎস কর্মকর্তা মো. মোজাম্মেল হক।

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে মৎস্য অধিদপ্তর সপ্তাহব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION