1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
গোদাগাড়ীতে ৩দিন ব্যাপি তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা - Bangladesh Khabor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

গোদাগাড়ীতে ৩দিন ব্যাপি তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

  • Update Time : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ২০৭ জন পঠিত

মুক্তার হোসেন, গোদাগাড়ী: রাজশাহীর গোদাগাড়ীতে তিনদিন ব্যাপি গণগবেষণা ও তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন। সোমবার সকাল ১০ টা কাকনহাট পৌরসভার সম্মেলন কক্ষে রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব)-এর আয়োজনে।

কর্মশালাটি উদ্বোধন করেন গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাব সভাপতি আলমগীর কবীর তোতা। কর্মশালায় সহায়কের দায়িত্বে রয়েছেন রিইব-এর মাঠ সমন্বয়কারী বাবুল চন্দ্র সূত্রধর।

সহযোগিতায় করেন এনিমেটর লিপি টুডু ও নৃপেন্দ্রনাধ মাঝি। বক্তারা বলেন, নিজেদের সামাজিক উন্নয়নে নিজেদেরকেই আগে উদ্যোগী হতে হবে, গণগবেষণা ও তথ্য অধিবারের চর্চার মাধ্যমে আপনারা সে উপলব্ধি পেয়েছেন; আপনাদের
উন্নয়নে যেকোন সহযোগিতার প্রয়োজন মনে করলে নিশ্চয়ই যোগাযোগ করবেন, আমরা চেষ্টা করব। গ্রাম ও দলভিত্তিক উঠান বৈঠকের মাধ্যমে গণগবেষণা পদ্ধতির অনুসরণে সামাজিক সমস্যা চিহ্নিতকরণ ও এসবের সমাধানের সম্ভাব্য উপায় অনুসন্ধান করা এবং তথ্য অধিকার আইন চর্চার মাধ্যমে যথাযথ নাগরিক জীবন উপভোগ করতে পারার নানা কৌশল নিয়ে প্রশিক্ষণে বিস্তারিত আলোচনাকরা হবে।

কর্মশালায় স্থানীয় সাওতাল, ওরাও ও মূল স্রোত ধারার নারী-পুরুষ অংশগ্রহণ করছেন। রিইব-এর প্রকল্পটি গোদাগাড়ী উপজেলার রিশিকুল, গোগ্রাম ও দেওপাড়া ইউনিয়নে পরিচালিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION