1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
গোপালগঞ্জে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের স্বাবলম্বী করতে জেলা প্রশাসনের অনন্য উদ্যোগ - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

গোপালগঞ্জে আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের স্বাবলম্বী করতে জেলা প্রশাসনের অনন্য উদ্যোগ

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৩০ জন পঠিত

স্টাফ রিপোটার  কে এম সাইফুর রহমান,

গোপালগঞ্জে মুজিববর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে নির্মিত গৃহের উপকারভোগীদের আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে জেলা প্রশাসক শাহিদা সুলতানা’র দিকনির্দেশনায়, উপজেলা প্রশাসনের বাস্তবায়নে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরমধ্যে উপকারভোগীদেরকে আধুনিক প্রশিক্ষণের মাধ্যমে মাশরুম চাষে উদ্বুদ্ধ করা। কেননা দেশ-বিদেশে মাশরুমের ব্যাপক চাহিদা রয়েছে। এছাড়া মাশরুম একটি পুষ্টিকর খাবার হিসেবে ইতোমধ্যেই মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে।
এ লক্ষ্যে বুধবার বিকালে গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, সদর উপজেলার ৫ নং গোপীনাথপুর ইউনিয়নের আশ্রয়ণ-২ প্রকল্পে মাশরুম প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে গোপীনাথপুর আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় এখানে মোট ১০০টি ঘর নির্মাণ করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা।
স্বাস্থ্যবিধি মেনে এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ উসমান গনি, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আলাউদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম ওলিউর রহমান, ৫ নং গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান শরীফ আমিনুল হক (লাচ্চু), আশ্রয়ণ-২ প্রকল্প এর উপকারভোগী মা ও বোনেরা সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা গণমাধ্যমকে বলেন, মুজিববর্ষ উপলক্ষে অসহায় ও দুস্থদের মাঝে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া জমি সহ ঘর দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত।
সেই সাথে তাদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারবো এই ভেবে সত্যিই বেশ ভালো লাগছে। এখানকার উপকারভোগীরা একসময় উন্নত জীবন যাপন করবে এবং তাদের ছেলেমেয়েরা দেশের গর্বিত নাগরিক হয়ে গড়ে উঠবে বলে আমি মনে করি। গোপালগঞ্জ জেলার প্রতিটি আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে আমি ইতোমধ্যে উপজেলা প্রশাসনকে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেছি। আপনাদেরও কোন মতামত থাকলে আপনারা তা শেয়ার করতে পারেন। পরে জেলা প্রশাসক আশ্রয়ণ প্রকল্পে পরিবেশ বান্ধব বেশ কয়েকটি গাছের চারা রোপণ করেন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION