1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
সোমবার, ১৪ জুন ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

পাঁচবিবিতে মুক্তিযোদ্ধাকে মারপিট করে ৭৫ টি গাছ কর্তনসহ জমি জবর দখলের চেষ্টা

  • Update Time : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৯৭ জন পঠিত
জয়পুরহাটঃফারহানা আক্তার

জয়পুরহাটের পাঁচবিবিতে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন চৌধুরী (৬৮) কে মারপিট করে জোরপূর্বক তার জমি থেকে ৭৫ টি গাছ কর্তনসহ জমি অন্যায়ভাবে জবর দখলের চেষ্টা মর্মে থানায় মামলা দায়ের।

পাঁচবিবি উপজেলার কুসম্বা ইউনিয়নের ঢাকারপাড়া গ্রামের আদি বাসিন্দা মৃত আফতাব উদ্দিনের ছেলে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বর্তমানে জয়পুরহাট সদর উপজেলাধীন দোগাছী ইউনিয়নের ইছুয়া গ্রামে বসবাস করলেও অত্র এলাকায় তার জমিজমা দেখভাল ও চাষাবাদের জন্য প্রতিনিয়ত যাতায়াত করতে হয়।

পাঁচবিবি থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সহদর ছোট ভাই শাহানুর হাছান প্রায় ২৭ বৎসর পূর্ব হইতে ফ্রান্সে সরকারী চাকুরীতে নিয়োগ আছে। তার সকল সম্পত্তি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন দেখাশোনাসহ ফসল ও সম্পত্তি ক্রয় বিক্রয় করেন। (তার ছোট ভাই তার উপর পাওয়ার অফ এটোনি দিয়েছে)। মৌজা- গোহারা,
খতিয়ান নং ২৪২ জে,এল নং- ১৬৪, দাগ নং- ১৮২, রকম- ডিটা, জমি- ০৯ শতক জমি। শাহানুর হাছান এর নামে বর্তমান আরএস খতিয়ান ফাইনাল পরচা রয়েছে এবং খাজনা চালু রয়েছে। আরও প্রকাশ থাকে যে অন্যান্য দাগ খতিয়ানে বিবাদীদের সঙ্গে রেকর্ড সংশোধনের জন্য বাদী মতিউল ইসলাম
আমরা বিবাদী ও আরও কয়েক জনের বিরুদ্ধে বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করে । যাহার মামলা নং- ৬৪৮/১৬। মামলা চলমান রহিয়াছে। যাহার আগামী ইং তারিখ আগামী ৯ জুন ।

গত ২৬ মার্চ অনুমান সকাল ৮ থেকে বিকাল অনুমান ৪ টার মধ্যে পাঁচবিবি উপজেলার গোহারা গ্রামের মৃত হায়দার আলীর ছেলে রাজু (২৬) ও জাহাঙ্গীর (৪২), ঢাকারপাড়া গ্রামের মতিউল চৌধুরীর স্ত্রী মোছাঃ জিন্না চৌধুরী (8৫), ঢাকারপাড়া গ্রামের মৃত ফরিদ উদ্দিনের ছেলে মতিউল (৫০), রাজুর ভগ্নিপতি ধুরইল গ্রামের বাবু (৩৮), পকুরপাড়ার মৃত তয়েজ উদ্দিনের ছেলে সাহারুল (৩৪), ঢাকারপাড়ার ইদ্রিস আলীর ছেলে খয়ের উদ্দিন (৩৬), পুকুর পাড়া গুচ্ছগ্রামের মৃত কবেজ উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম (৩৮) অন্যায় ভাবে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের উক্ত জমিতে  প্রবেশ করে মোছাঃ জিন্না চৌধুরীর হুকুমে গাছ কাটা শুরু হয়। ধারালো অস্ত্র করাত ও কুড়াল দিয়ে ৭৫টি গাছ কর্তন করে গাছগুলি কর্তন করে অপরিচিত ভ্যানে বহন করে পুকুরপাড়া গ্রামের মোশারফের স্ত্রী মিনারা এর বাড়ীতে রাখে এবং তারা উক্ত জমি অন্যায়ভাবে জবর দখল করার চেষ্টা এবং সেখানে একটি ঘর তৈরির অপচেষ্টা চালাচ্ছে এমন খবর পেয়ে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ঘটনাস্থলে পৌঁছে বাধা দিতে গেলে রাজু, জাহাঙ্গীর ও মোছাঃ জিম্না চৌধুরী চরাও হয়ে তাকে হত্যার উদ্দেশ্যে গলা চেপে ধরলে ধস্তা ধস্তির সময়ে তার চিৎকারে এলাকার লোকজন তাকে রক্ষা করলে এসময়ে উপরোল্লিখিত সবাই তাকে প্রাণনাষের হুমকি প্রদান করে।

কর্তনকৃত গাছগুলো হলো ইউক্যালিপটাশ ৫০টি যাহার প্রস্থ অনুমান ২ ফুট ও লম্মা ২০ ফুট, ২৫টি মেহগুনী গাছ যাহার প্রস্থ অনুমান ২ ফুট ও লন্বা ২০ ফুট এবং একটি গাছের বর্তমান মূল্য ২ হাজার টাকা হইলে সর্বমোট বর্তমান গাছের মূল্য অনুমান ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা ।

উপরোক্ত ঘটনার ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন চৌধুরী জানান, থানায় দায়েরকৃত মামলায় উল্লেখিত ব্যক্তিরা সবাই অনেক  খারাপ লোক। তারা রাস্তার সরকারী গাছও কাটে। তারা সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী এবং এলাকায় সব ধরণের অন্যায় কাজের সাথে তারা জড়িত। আমি এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION