1. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  2. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  3. jmitsolution24@gmail.com : support :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
জেলা আ’লীগের জরুরি মিটিং: কারণ দর্শানো নোটিশ পাবে অবসর ঝালকাঠিতে কলেজ শিক্ষার্থীদের সাথে ডিআইজির মতবিনিময় সভা শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ফের মেহেরপুর জেলা আওয়ামী লীগের নেতৃত্বে ফরহাদ-খালেক জামালপুরের শ্রেষ্ঠ সহকারী কমিশনার হলেন ওয়াসীমা নাহাত যানজট নিরসনে রাত ৮টায় দোকান বন্ধের আহ্বান মেয়র তাপসের আওয়ামী লীগ দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে: কৃষিমন্ত্রী গণতন্ত্র ও বাংলাদেশকে বাঁচাতে আ.লীগকে বাঁচাতে হবে: ওবায়দুল কাদের এসডিজি অর্জনে উদ্ভাবনী কর্মপরিকল্পনার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

লংকানদের হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

  • Update Time : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৪০ জন পঠিত

ডেস্ক রিপোর্ট: আক্ষরিক অর্থে বাংলাদেশের লড়াইটা হয়েছে শ্রীলংকার নাম্বার টেন আসলাম সাজার সঙ্গে। ৪০ মিনিটের রোমাঞ্চকর লড়াইয়ে লংকানদের অধিকাংশ রেইড দিয়েছেন তিনি, হয়েছেন ম্যাচসেরা। তাকে আটকাতে গিয়ে বারবার খেই হারিয়েছেন তুহিন তরফদার-আরদুজ্জামান মুন্সিরা। তবে নিজে একক পারফরম্যান্স করে সব আলো কেড়ে নিলেও দলকে জেতাতে পারেননি আসলাম। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি হাসে বাংলাদেশ।

টানা তৃতীয় ম্যাচ জিতে ‘এ’ গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে লাল-সবুজের দল।

সোমবার শহিদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে শ্রীলংকাকে ১টি লোনাসহ ৪০-৩৮ পয়েন্টে হারায় স্বাগতিকরা।

প্রথমার্ধে শ্রীলংকা একটি লোনা পেলেও বাংলাদেশ এগিয়ে ছিল ১৮-১৭ পয়েন্টে। হারলেও লংকানরা গ্রুপ রানার্সআপ হয়ে উঠেছে শেষ চারে।

গত বছর বঙ্গবন্ধু কাপের প্রথম আসরে এ শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। র‍্যাংকিংয়ে বাংলাদেশ পাঁচ ও শ্রীলংকার অবস্থান ছয় নাম্বারে। সমশক্তির দু’দলের লড়াইটি জমে ওঠে। বাংলাদেশ এগিয়ে যাওয়ার পর শ্রীলংকা সমতা আনে। আবার রাজিব-তুহিনদের অসাধারণ রেইডে ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিকরা। কিন্তু দ্বীপ দেশটি প্রতিবারই দারুণভাবে খেলায় ফিরে আসে।

বিশেষ করে আসলাম সাজা রেইড নিতে গিয়ে লংকানদেও পয়েন্ট এনে দেন। একপর্যায়ে ৬-৪ পয়েন্টে লিড নেয় শ্রীলংকা। এরপর বাংলাদেশ সমতা আনলে শ্রীলংকা এগিয়ে যায়। তবে প্রথমার্ধ্বে চাপে ছিল বাংলাদেশই। পুরো সাতজন একসঙ্গে কম সময় খেলেছেন। কয়েকবার অলআউটের হাত থেকে দলকে বাঁচান মিজান-রবিউলরা। শেষ পর্যন্ত অলআউট হতে হয়েছে বাংলাদেশ।

এবারের টুর্নামেন্টে প্রথমবার অলআউট হয় বাংলাদেশ। শ্রীলংকা লোনা পেলেও প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে ছিল ১৮-১৭ পয়েন্টে। দ্বিতীয়ার্ধে শুরুটা দারুণ করে বাংলাদেশ। জিয়া-মিজানদের অসাধারন পারফরম্যান্সে বাংলাদেশ লিড নেয় ২৭-২২ পয়েন্টে।

এরপরই খেই হারায় লাল সবুজ দলটি। আসলামের কল্যানে লিড নেয় লঙ্কানরা। এ অর্ধে দ্বিতীয়বার অলআউট হয় স্বাগতিকরা।

ম্যাচের শেষ পাঁচ মিনিটে জমে ওঠে। ৩৭-৩৬ পয়েন্টে এগিয়ে যায় শ্রীলংকা। রেইডার আসলামকে আটকিয়ে ৩৮-৩৮ পয়েন্ট এগিয়ে যায় বাংলাদেশ। তবে রিভিউ নিয়ে সফল হয় লংকানরা। এরপর বাংলাদেশ লিড নেয় ৩৯-৩৮ পয়েন্টে। ম্যাচের শেষ কয়েক সেকেন্ড আরদুজ্জামান মুন্সি পয়েন্ট আনতেই মেতে উঠে গ্যালারি। ৪০-৩৮ পয়েন্টে জিতে যায় বাংলাদেশ।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচসেরা আসলাম সাজার হাতে পুরস্কার তুলে দেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ পুলিশের অতিরিক্তি ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম।

২৩ মার্চ বুধবার বিকেল ৩টায় গ্রুপ ‘বি’ রানার্সআপ দলের সঙ্গে ফাইনালের উঠার লড়াইয়ে নামবে সাজুরামের দল।

একই দিন দুপুর ২টায় প্রথম সেমিতে শ্রীলংকা খেলবে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়নের বিপক্ষে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION