1. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  2. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  3. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪৮ অপরাহ্ন

ক্রাইস্টচার্চে বাংলাদেশের ভুলে যাওয়ার মতো দিন

  • Update Time : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ১৪ জন পঠিত

ক্রীড়া প্রতিবেদকঃ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে সব বিভাগেই দাপুটে পারফরম্যান্স করেছিল বাংলাদেশ। তবে পরের টেস্টেই দেখা গেলো উল্টো চিত্র। রীতিমতো ভুলে যাওয়ার মতো এক দিন পার করেছে টাইগাররা।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টাইগার বোলারদের নিয়ে রীতিমতো রান উৎসবে মেতেছেন কিউই ব্যাটাররা। তাদের দাপুটে ব্যাটিংয়ে রান পাহাড়ে চাপা পড়ার অপেক্ষায় প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।

ক্রাইস্টচার্চে প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান।

ক্রাইস্টাচার্চের সবুজ পিচ দেখে যে কেউই আগে বোলিং নিতে চাইবে। টস জিতে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকও ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতে দুই বার ভাবেননি। ইঞ্জুরির কারণে এ ম্যাচের একাদশে দুটি পরিবর্তন আনতে বাধ্য হয় টাইগাররা।

হাতে চোট পাওয়ার কারণে আগেই ছিটকে গিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। তার জায়গায় দেশের শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে নাঈম শেখের। এছাড়া গ্রোয়েন ইঞ্জুরির কারণে শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেন মুশফিকুর রহিম। তার জায়গায় একাদশে জায়গা পেয়েছেন নুরুল হাসান সোহান।

সকালে টস জয় ছাড়া আর কোনো সাফল্য ছিল না বাংলাদেশের। শুরু থেকেই ব্যাট হাতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। উদ্বোধনী জুটিতে উইল ইয়ং ও টম ল্যাথাম যোগ করেন ১৪৮ রান। ব্যক্তিগত ৫৪ রানে শরিফুল ইসলামের বলে আউট হন ইয়ং।

তবে এরপর সারা দিনে টাইগার বোলারদের আর কোনো সুযোগ দেননি ডেভন কনওয়ে ও ল্যাথাম। কিউই অধিনায়ক দারুণ সব শটে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তিনি আছেন ডাবল সেঞ্চুরির পথে। দিন শেষে ১৮৬ রানে অপরাজিত আছেন এই ব্যাটার।

অন্যদিকে দিনের শেষ ওভারে সেঞ্চুরির সুযোগ পেলেও পূরণ করতে পারেননি কনওয়ে। তিনি ৯৯ রানে অপরাজিত আছেন। টেস্ট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে নিজের প্রথম পাঁচ ম্যাচের সবগুলোতেই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION