1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
থেমে নেই হাফেজ শরিফের চাঁদাবাজি, অতিষ্ঠ উত্তরাবাসী - Bangladesh Khabor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

থেমে নেই হাফেজ শরিফের চাঁদাবাজি, অতিষ্ঠ উত্তরাবাসী

  • Update Time : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ২১৬ জন পঠিত

নিজস্ব প্রতিনিধি : ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান এর ব্যক্তিগত বহরে থাকা হাফেজ শরিফ ওরফে সুরমা হুজুরের বহুমুখি চাদাঁবাজি বেড়েই চলেছে ১৮ আসনে। তার অভিনবো চাঁদাবাজিতে অতিষ্ঠ ১৮ আসনের রাজনৈতিক নেতাসহ ফুটপাতের দিনমুজুর হকারাও। নিজেকে এমপির রাজনৈতিক পিএস পরিচয় দিয়ে ফুটপাতসহ অবৈধ ভাবে দখল করা জায়গায় চাদাঁর ভাগ বসান হাফেজ শরিফ।

এমপির নাম ব্যবহার করে চাদাঁবাজির ঘটনা জানাজানি হলে এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান তাকে তার রাজনৈতিক বহরে আসতে নিষেধ করে দেন। তাই হাফেজ শরীফকে বর্তমানে এমপির কোন অনুষ্ঠানে তেমন একটা দেখা যাচ্ছে না। কিন্তু সব জায়গায় তিনি মোবাইলে যোগাযোগ রক্ষা করে চাঁদাদাবি করছেন।

হকাররা চাঁদ না দিলে ঝামেলা হবে বলেও হুমকি দিচ্ছেন হাফেজ শরিফ।

উত্তরার তৃণমূলের এক নেতা বলেন, হাফেজ শরিফুল ইসলাম এমপিকে বর্তমানে বিরোধী দলে পরিনত করেছেন। এমপি রাজনৈতিক বহরে তাকে আসতে নিষেধ করায় এমপির নামে দুর্নাম গেয়ে বেড়াচ্ছেন হাফেজ শরীফ ওরফে সুরমা হুজুর।

তিনি আরো জানান, হাফেজ শরীফ এমপির সাথে থেকে এমপি কোথায় যায় কি বলেন সেসব খবর বিরোধীদলের নেতাদের কাছে পৌঁছে দিতেন। এজন্য মাসিক একটা সম্মানিও পেতেন বিরোধী দলের নেতাদের নিকট থেকে। বর্তমান আওয়ামী লীগের থানা কমিটির পদ পদবীর বিষয়ে যেসব আলোচনা হতো এমপির অফিসে সে সব খবর নিয়েও তিনি দৌড়ে বেড়াতেন পদপ্রত্যাশী নেতাদের নিকট। এবং তাদের বাড়িতে যেতেন তিনি আর এসব খবরের জন্য তাকে করা হতো টাকা। তুরাগ থানা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশী নেতার বাড়ীতে নিয়মিত যাতায়াত আছে হাফেজ শরিফের সেখান থেকেও নাকি মোটা অংকের টাকা পান তিনি এছাড়া এমপি পদপ্রার্থী ও নগর আওয়ামী লীগের আরেকজন শিল্পপতি নেতার অফিস থেকে শরিফ কে দেয়া হয় টাকা খবর দেয়ার জন্য।

খোঁজ নিয়ে জানা যায়, হাফেজ শরীফ দক্ষিণখানের কাঁচাবাজার এলাকায় একটি ফ্লাট বাসা ভাড়া নিয়ে থাকেন। কোন ধরনের কাজ না করে বর্তমানে আলিশান জীবনযাপন করছেন তিনি। এক সময় হাফেজ শরীফ ছিলেন বাংলাদেশ হেফাজত ইসলামের একজন কর্মী। করতে হাউজবিল্ডিং এলাকা ভ্যানে করে কাপড়ের ব্যবসা তখন পরিচয় হয় জাকির মোল্লা নামের এক লাইনম্যান এর সাথে তার তার কিছুদিন পর পরিচয় হয় আরেক লাইনম্যান উত্তরা পূর্ব থানা যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক পিচ্চি আজাদের সাথে এর পর থেকে আজাদ কে সাথে নিয়ে উত্তরা এলাকায় চাঁদাবাজী করে হয়ে যায় অনেক টাকার মালিক। তার কিছুদিন পর ওলামালীগে যোগ দেন তিনি। তৎকালীন এমপি প্রয়াত এডভোকেট সাহারা খাতুন এমপি হওয়ার পর ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খানের হাত দরে এমপি সাহারা খাতুনের বাসায় যাতায়াত করতেন। সেই সুবাদে প্রয়াত এমপি সাহারা খাতুন বিভিন্ন অনুষ্ঠানে দেখা যেত হাফেজ শরিফ কে। এরপর থেকে হাফেজ শরীফ কে পিছন দিকে তাকাতে হয়নি। এমপি এডভোকেট সাহারা খাতুনের নাম বানিয়ে ১৮ আসনের অলিগলিতে দাপিয়ে বেড়াতেন হাফেজ শরীফ। তার পর থেকে নিজেকে পরিচয় দেন ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক কিন্ত সে পদটি ছিলো শরিফুর রহমান নামের অন্য এক ব্যাক্তির ।

এবিষয়ে ১ নং ওয়ার্ডের বেশ কয়েকজন নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায় হাফেজ শরিফুল ইসলাম ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কোন পদে কমিটিতে ছিলেন না।

জানা যায়, সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী প্রয়াত এমপি অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুর পর ২০২০ সালের ১২ই নভেম্বর ঢাকা ১৮ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উপনির্বাচনে নৌকার প্রতিক নিয়ে নির্বাচন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হাবিব হাসান সে সময় হাফেজ শরিফ এমপির জনসংযোগে অংশ নেন এবং বিভিন্ন অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করে এমপির কাছের লোক হয়ে জান,

হাফেজ শরিফ যোগদানের পর থেকে বিভিন্ন নেতা কর্মীদের মাঝে বিরোধ সৃষ্টি করে রাখারও অভিযোগ অনেক বর্তমান এমপির ঘনিষ্ট রাজনৈতিক নেতাদের মাঝে এমপি বিমুখ তৈরি করেছেন। হাফেজ শরিফুল ইসলাম বিভিন্ন মাধ্যমে তদবিরসহ এমপির কথা বলে সুবিধা আদায় করছেন বলেও অনেক অভিযোগ রয়েছে। এমপির নাম ব্যবহার করে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে একটি অবৈধ মার্কেট থেকেও ১০ লাখ টাকা হাতিয়েন নেন এবং মার্কেটের সামনে ভ্যান বসিয়ে প্রতিদিন হাতিয়ে নিচ্ছেন ৩০০ করে টাকা। এমপির নাম ব্যবহার করে ঢাকা ১৮ আসনের বিভিন্ন জায়গা থেকে চাঁদাবাজির এমন খবর জানতে পেরে সম্প্রতি ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসান তার নিজ ফেইজবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন, সেখানে লেখা হয় “তার নামে কোথাও কেহ চাঁদা দাবি বা চাঁদাবাজি করলে সাথে সাথে আইনি ব্যবস্থাসহ তাকে জানানোর অনুরোধ করেন। কিন্তু তার পরেও থেমে নেই হাফেজ শরিফের চাঁদাবাজি।”

জানা গেছে, হাফেজ শরিফের গ্রামের বাড়ী ময়মনসিংহ জেলায়, সাহারা খাতুনের আমলে হাফেজ শরিফ আফসার উদ্দিন খান ও পিএস মজিবর এর সাথে ঘনিষ্ট যোগাযোগ রক্ষা করে এলাকার রাজত্ব করতেন। ঠিক একই ভাবে হাবিব হাসান এমপি হওয়ার পর তিনি হাবিব হাসানের ঘনিষ্ট সেজে বসেছে।

এ বিষয়ে ঢাকা ১৮ আসনেরসংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান বলেন, তারা আমার কোন কর্মচারীও না, আমার কোন প্রতিনিধিও না। তারা যদি কোথাও এধরনের অপকর্ম করে তাদের আইনের আওতায় আনা হবে। আমার কাছে কিছু অভিযোগ আসছে তাই হাফেজ শরীফকে আমার রাজনৈতিক বহরে আসতে নিষেধ করে দিয়েছি।

তবে এবিষয়ে অভিযুক্ত হাফেজ শরিফকে একাধিক বার ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION