1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
জনপ্রতিনিধিদের সমন্বয়েই কাজ করছেন সচিবরা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী - Bangladesh Khabor
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

জনপ্রতিনিধিদের সমন্বয়েই কাজ করছেন সচিবরা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

  • Update Time : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৫৫ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক, 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনৈতিক সরকারের সিদ্ধান্তগুলো বাস্তবায়নে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে সচিবদের। জেলার জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করেই কাজ করছেন তারা। বৃহস্পতিবার তথ্যমন্ত্রী রাজধানীর মিন্টো রোডে তার সরকারি বাসভবন থেকে অনলাইনে চট্টগ্রাম জেলা সমন্বয় সভার বৈঠকে সভাপতির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী, চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য ড. হাছান মাহমুদের সভাপতিত্বে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চট্টগ্রামের মেয়র রেজাউল করিম চৌধুরী, সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মো. তানভীর পিপিএম, চট্টগ্রামের ডেপুটি কমিশনার মোহাম্মদ মমিনুর রহমান, জেলা স্বাস্থ্য বিভাগ ও অন্যান্য দপ্তরের প্রতিনিধিদের অনলাইন অংশগ্রহণে সভায় করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলাসহ চট্টগ্রামের সার্বিক উন্নয়নে বিভিন্ন গণমুখী সিদ্ধান্ত নেওয়া হয়। করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন জেলার সমন্বয়ের দায়িত্ব সচিবদের দেওয়া হয়েছে, এ বিষয়ে এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, সচিবরা জেলার মন্ত্রী, সংসদ সদস্য এবং অন্যান্য জনপ্রতিনিধি যারা আছেন তাদের সঙ্গে আলোচনা করেই কাজ করছেন। সুতরাং এখানে কাউকে বড় বা খাটো করা হয়নি। সচিবরাই সরকারি কাজে সব সময় সমন্বয় করেন। এখানেও তাদের সে দায়িত্ব দেওয়া হয়েছে। পরে টিভি নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড এবং অভিনয় শিল্পী সংঘের নেতারা মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন। চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন-২০২১ এর আওতায় প্রযোজ্য ক্ষেত্রে টেলিভিশন শিল্পীদের অন্তর্ভুক্ত করায় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান তারা। এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশনস-এফটিপিও চেয়ারম্যান নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ডিরেক্টরস গিল্ড সভাপতি সালাউদ্দিন লাভলু উপস্থিত ছিলেন।

সুবর্ণরেখার মোড়ক উন্মোচন : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) প্রকাশিত স্মারকবই সুবর্ণরেখার মোড়ক উন্মোচন হয়েছে। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বুধবার দুপুরে তার মিন্টো রোডের বাসবভনে বইয়ের মোড়ক উন্মোচন করেন। এ সময় মন্ত্রী স্মারক বইটির ভূয়সী প্রশংসা করেন এবং সাব-এডিটরদের যে কোনো বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মামুন ফরাজী, সহ-সভাপতি আঞ্জুমান আরা শিল্পী, সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, কোষাধ্যক্ষ অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক কবীর আলমগীর ও প্রশিক্ষণ সম্পাদক লাবিন রহমান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION