1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
নিঝুমদ্বীপে সাবমেরিন ক্যাবল স্থাপন, আনন্দের বন্যা - Bangladesh Khabor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নে ৭ নং ওয়ার্ডে কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি জঙ্গিবাদের ঠিকানা: ওবায়দুল কাদের দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে গৃহবধূকে এসিড নিক্ষেপের অভিযোগ ফকিরহাটবাসীর শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর স্টল পরিদর্শন জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ কাহারোলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

নিঝুমদ্বীপে সাবমেরিন ক্যাবল স্থাপন, আনন্দের বন্যা

  • Update Time : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৫ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া ও নিঝুমদ্বীপ শতভাগ বিদ্যুতায়নের লক্ষে দেড় কিলোমিটার নদী পথে সাবমেরিন ক্যাবল স্থাপনের উদ্বোধন করা হয়েছে। দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হতে দেখে পুরো নিঝুমদ্বীপে বইছে আনন্দের বন্যা।

বুধবার দুপুরে নিঝুমদ্বীপের বন্দরটিলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে হাতিয়া, নিঝুমদ্বীপ ও কুতবদিয়া শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আয়োজনে সাবমেরিন ক্যাবল স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের এমপি আয়েশা ফেরদাউস।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটনের সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া ও নিঝুমদ্বীপ শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মো. ফারুক আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট কেফায়েত উল্লাহ, সাবেক মেয়র একেএম ইউসুফ আলী, জাহাজমারা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মাছুম বিল্লাহ ও নিঝুমদ্বীপের ইউপি চেয়ারম্যান মো. দিনাজ উদ্দিন।

উল্লেখ্য, হাতিয়া দ্বীপ-নিঝুমদ্বীপ ও কুতুবদিয়া দ্বীপ শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় ৩৮৪ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে ১৫ মেঘাওয়াট বিদ্যুৎ বিতরণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

এরইমধ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটি বসানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। ১৫ মেঘাওয়াট পাওয়ার প্লান্টের নির্মাণ কাজ করছে দেশ এনার্জি নামীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে বিতরণ ব্যবস্থার দায়িত্বে থাকবে পিডিবি। এ তথ্য নিশ্চিত করেছেন হাতিয়া বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী ও উপবিভাগীয় প্রকৌশলী মো. মশিউর রহমান।

হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী বলেন, দ্বীপবাসীর স্বপ্ন ছিল হাতিয়ায় শতভাগ বিদ্যুতের উন্নয়ন হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিয়ার মানুষের স্বপ্ন পূরনে বিদ্যুৎ উন্নয়ন কাজের সূচনা করেছেন। এটি স্থাপনের মধ্য দিয়ে হাতিয়াবাসীর জীবন যাত্রার ব্যাপক উন্নয়ন আসবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION