1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর পেলেন সেই আছপিয়া - Bangladesh Khabor
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় বসাতে চায় তারা: প্রধানমন্ত্রী কোটালীপাড়ায় অশোক মন্ডল হত্যার মূল আসামী রুবেল গ্রেফতার জনসেবায় অভয়নগর উপজেলা প্রশাসন, ভ্যান-রিকসা চালকদের মাঝে ক্যাপ বিতরণ গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত রূপগঞ্জে আপিলের মাধ্যমে প্রাথীতা ফিরে পেয়েছেন সেলিম প্রধান বাউফলে প্রেমিকের বাড়িতে মীম নামের এক তরুনীর স্ত্রীর দাবীতে অনশন শুরু মহান মে দিবস উপলক্ষে গোয়ালন্দে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কোটালীপাড়ায় গলা কেটে হত্যা কান্ডের মূল আসামীকে গ্রেপ্তার ‘রহস্যঘেরা’ মিল্টন সমাদ্দার আটক প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল

প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর পেলেন সেই আছপিয়া

  • Update Time : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৮ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক: নিজস্ব জমি এবং ঘর না থাকায় পুলিশের চাকরি থেকে বাদ পড়া বরিশালের হিজলা উপজেলার ভূমিহীন সেই আছপিয়াকে জমি এবং ঘর বুঝিয়ে দিলেন বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথ।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার বড়জালিয়া ইউপির পশ্চিম খুন্না-গোবিন্দপুর গ্রামে আনুষ্ঠানিকভাবে আছপিয়ার মা ঝরনা বেগমের হাতে ঘরের চাবি এবং জমির দলিল তুলে দেন তিনি।

এ সময় ডিসি জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজসহ উপজেলা প্রশাসন এবং জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেয়ের পুলিশের চাকরি ফিরে পাওয়ার পরে সরকারিভাবে ঘর এবং জমি পেয়ে আনন্দিত আছপিয়ার পরিবার। তারা ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীসহ প্রশাসন ও গণমাধ্যমের প্রতি।

জানা গেছে, বরিশালের হিজলা উপজেলার খুন্না-গোবিন্দপুর গ্রামের মৃত সফিকুল ইসলামের মেয়ে আছপিয়া আক্তার কাজল। গত ১৫ বছর ধরে অন্যের জমিতে আশ্রিত হিসেবে থাকতেন তারা। ২০২০ সালে এইচএসসি পাস করে আছপিয়া। পরিবারে মা, তিন বোন ও এক ভাই রয়েছে। ভাই পোশাক কারখানায় চাকরি করে। তার আয়েই চলে আছপিয়াদের সংসার।

আছপিয়া জানান, বরিশাল জেলায় পুলিশ কনস্টেবলের শূন্য পদে নিয়োগের আবেদন করেন তিনি। গত বছরের ১৪, ১৫ ও ১৬ নভেম্বর জেলা পুলিশ লাইনে শারীরিক যোগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৭ নভেম্বর লিখিত পরীক্ষা, ২২৪ নভেম্বর মৌখিক পরীক্ষায় অংশ নেন তিনি। সকাল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেধা তালিকায় পঞ্চম হন আছপিয়া।

এরপর ২৬ নভেম্বর জেলা পুলিশ লাইনে চিকিৎসক প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করে। এতেও উত্তীর্ণ হন তিনি। সবশেষে ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইন হাসপাতালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা হয়। সেখানেও উতরে যান আছপিয়া।

কিন্তু চূড়ান্ত নিয়োগের পূর্বে জেলা পুলিশের প্রতিবেদনে আছপিয়া এবং তার পরিবারকে ‘ভূমিহীন’ উল্লেখ করে গত ৮ ডিসেম্বর জেলা পুলিশ সুপার বরাবর প্রতিবেদন জমা দেন হিজলা থানার উপপরিদর্শক মো. আব্বাস। এর পরপরই স্থায়ী ঠিকানা না থাকা এবং ভূমিহীন হওয়ায় আছপিয়ার চাকরি হবে না বলে জানিয়ে দেয়া হয়।

এ খবরে গত ৮ ডিসেম্বর বরিশাল নগরীর কাশিপুর এলাকায় রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সামনে দিনভর বসে থাকেন আছপিয়া। এর আগে তিনি ডিআইজির সঙ্গে দেখা করেন। বিষয়টি গণমাধ্যমের দৃষ্টিতে আসলে সংবাদ প্রকাশ হয়। যা প্রধানমন্ত্রীর নজরে আসে। এর পরপরই ভূমিহীন আছপিয়ার পরিবারকে পছন্দের জায়গায় জমি এবং মুজিব বর্ষের ঘর দেয়ার নির্দেশনা জেলা প্রশাসনের কাছে।

পরবর্তীতে ডিসি জসীম উদ্দীন হায়দারের নির্দেশে হিজলার ইউএনও বকুল চন্দ্র কবির আছপিয়ার পরিবারকে উপজেলার বরজালিয়া ইউপির পশ্চিম খুন্না গৌবিন্দপুর গ্রামে তাদের পছন্দ করা সরকারি জমিতে সরকারি খরচে ঘর তুলে দেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেয়া হয় আছপিয়ার মা ঝরনা বেগমের হাতে।

এর আগে পুলিশে চাকরিও পেয়ে যান আছপিয়া আক্তার কাজল। বর্তমানে তিনি পুলিশের ট্রেনিংয়ে আছেন। তাই ঘর এবং জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে থাকতে পারেননি আছপিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION