1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৬২ জন পেলেন পদক - Bangladesh Khabor
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৬২ জন পেলেন পদক

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৭ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক: সাহসিকতা এবং সেবামূলক কাজের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৬২ জনকে পদক দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষে বাহিনীর সদস্যদের মাঝে এই পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে এই পদক দেওয়া হয়। এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই সদস্যরা আট ক্যাটাগরিতে পদক পান। এর মধ্যে এপিসি মো. সাইফুল ইসলামকে দেওয়া হয় মরণোত্তর পদক।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে সশরীরে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়া উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান ও আনসার-ভিডিপি একাডেমি কমান্ড্যান্ট উপ-মহাপরিচালক এ কে এম জিয়াউল আলম।

আনসার-ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সকাল ৯টায় বিএইচএম মো. মজিবর রহমানের আসার মধ্য দিয়ে শুরু হয় কুচকাওয়াজ। আনসার বাহিনীর শহীদ মিনারের পাদদেশ থেকে একে একে মাঠে প্রবেশ করে ইউনিট পতাকাবাহী কন্টিনজেন্ট; ব্যাটালিয়ন আনসার পুরুষ কন্টিনজেন্ট; ব্যাটালিয়ন আনসার মহিলা কন্টিনজেন্ট; সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি পুরুষ কন্টিনজেন্ট; সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি মহিলা কন্টিনজেন্ট; আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) কন্টিনজেন্ট ও বাহিনীর সুসজ্জিত বাদক দল। সবশেষে প্যারেড গ্রাউন্ডের ডান দিক থেকে মাঠে প্রবেশ করে জাতীয় পতাকাবাহী কন্টিনজেন্ট।

সমাবেশের প্যারেড কমান্ডার রাজীব হোসাইনের নেতৃত্বে প্যারেড মার্চ পাস্ট করে স্বরাষ্ট্রমন্ত্রীকে অভিবাদন জানানো হয়। এরপর সকাল ১০টায় সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী।

কুচকাওয়াজে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। ভাষণে তিনি বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বাহিনীর কর্মকাণ্ড ও করোনা প্রতিরোধে বাহিনীর সদস্যদের ভূমিকার কথা উল্লেখ করেন।

আনসার ও ভিডিপির বিভিন্ন উন্নয়নমূলক কথা তুলে ধরেন জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন। বাহিনীর সার্বিক কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে আনসার বাহিনীর অবদান তুলে ধরেন।

এরপর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে দিক নির্দেশনা পূর্ণ বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION