1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
বিরামপুর উপজেলা ও পৌর বিএনপি'র প্রতিবাদ ও সংবাদ সম্মেলন - Bangladesh Khabor
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

বিরামপুর উপজেলা ও পৌর বিএনপি’র প্রতিবাদ ও সংবাদ সম্মেলন

  • Update Time : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৭৬ জন পঠিত

মোঃ সাইফুল ইসলাম,দিনাজপুর: দিনাজপুরের বিরামপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) উপজেলা ও পৌর শাখার আয়োজনে গত সোমবার সন্ধ্যায় পৌর শহরের বিএনপি মোড়ে অবস্থিত দলীয় কার্যালয়ে প্রতিবাদ ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজু লিখিত বক্তব্যে জানান, গত ২৪ সেপ্টেম্বর দিনাজপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের প্রতিভা পত্রিকায় “নীরব চাঁদাবাজির জন্য দিনাজপুরের বিরামপুরে বিএনপি’র ভাবমূর্তি নষ্ট করছে একটি চক্র” শিরোনামে আমাকে ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে। সংবাদটি প্রকাশকালে পত্রিকা কর্তৃপক্ষ কোন নিয়মনীতি অনুসরণ করেনি। আমাকে এবং যাদের বা যেসকল প্রতিষ্ঠানকে জড়িয়ে  সংবাদটি প্রকাশ করা হয়েছে, সত্যতা যাচাইয়ে জন্য আমার সহ সেসব ব‍্যক্তি বা প্রতিষ্ঠানের কোন বক্তব্য নেওয়া হয়নি। সংবাদে অভিযোগকারী হিসেবে মরহুম তালেব মাস্টারের মেয়ে শিউলি বেগমের নাম উল্লেখ করা হয়েছে, অথচ শিউলি বেগম অভিযোগ বা এই নিউজের বিষয়ে কিছুই জানে না। বিরামপুরে বিএনপি’র নেতৃবৃন্দ ও দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি কুচক্রী মহল উক্ত পত্রিকার সম্পাদকের সাথে হাত মিলিয়ে ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করেছে, যা সংবাদে সংশ্লিষ্ট ব‍্যক্তি ও প্রতিষ্ঠানে যোগাযোগ করলেই প্রমাণ হয়ে যাবে। এবিষয়ে আমরা স্ব-শরীরে দিনাজপুরে গিয়ে পত্রিকার সম্পাদকের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি আমাদের সাথে দেখা না করে আত্মগোপন করেন, এমনকি পত্রিকার সম্পাদকের মোবাইলে কল করা হলে তিনি রিসিভ করছেন না। এছাড়া উক্ত সংবাদটি প্রকাশের সময় সেই পত্রিকার স্থানীয় ২জন প্রতিনিধিরও কোন মতামত বা তাদের সাথে যোগাযোগ করা হয়নি, যা সংবাদ প্রকাশের নীতিমালা বহির্ভূত কর্মকান্ড। এহেন হলুদ সাংবাদিকতা পরিহার ও সঠিক তথ্য প্রমাণ ছাড়া মানহানিকর সংবাদ প্রকাশের জন্য সংবাদ সম্মেলনে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেই সাথে সঠিক তথ্য প্রমাণের ভিত্তিতে যে কোন সংবাদ প্রচার ও প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হয়।
এসময় উপজেলা বিএনপি’র সভাপতি মিঞা শফিকুল আলম মামুন, পৌর বিএনপি’র সভাপতি হুমায়ুন কবির, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মঞ্জুর এলাহী চৌধুরী রুবেল, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দবিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুরে আলম নুরা,  পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর হুমায়ুন কবির মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর শওকত আলী, মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর বিএনপি’র দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা যুবদলের সদস্য সচিব অ‍্যাডভোকেট মিঞা শিরন আলম সহ উপজেলা ও পৌর বিএনপি’র অন‍্যান‍্য নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION