1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
হজযাত্রীদের প্রতি দেশের মান রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর - Bangladesh Khabor
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার সিদ্ধান্ত ছাত্রলীগ সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ গ্রেফতার গোপালগঞ্জে মাদক মামলায় অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থ জরিমানা সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির গ্রেফতার রাতের মধ্যে তীব্র ঝড় হতে পারে যেসব অঞ্চলে এবার বোমা হামলার মামলা থেকে অব্যাহতি পেলেন খালেদা জিয়া শারিরীক প্রতিবন্ধী দুই সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত মৃত অমেদ আলীর স্ত্রী নুরুন্নাহার নিষিদ্ধ চায়না জালে সয়লাব কোটালীপাড়া বৃহস্পতিবার সকালে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে দানা রাষ্ট্রপতির পদে শূন্যতা রাষ্ট্রীয় সংকট সৃষ্টি করবে : সালাহউদ্দিন আহমেদ

হজযাত্রীদের প্রতি দেশের মান রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর

  • Update Time : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১৩৬ জন পঠিত

ডেস্ক রিপোর্ট: হজযাত্রীদের প্রতি দেশের সম্মান রক্ষার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার এ বছরের পবিত্র হজ কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এ আহ্বান জানান। এসময় হজযাত্রীদের কাছে দেশের জন্য দোয়াও চান তিনি।

শুক্রবার সকালে গণভবন থেকে আশকোনা হজ ক্যাম্পের কার্যক্রমে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় হাজিরা যেন সুষ্ঠুভাবে হজ পালন করতে পারেন সেই কামনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, যারা হজ পালন করতে যাচ্ছেন তারা যেন সুষ্ঠুভাবে হজ পালন এবং ইবাদত বন্দেগি করতে পারেন তা নিশ্চিত করা আমাদের কর্তব্য।

বাংলাদেশ ও সৌদি আরবের সহযোগিতার কারণে হজ ব্যবস্থাপনা আরো সহজ হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, রোড টু মক্কা ইনিশিয়েটিভের মাধ্যমে আমরা আমাদের হজ ব্যবস্থাপনাকে আরো প্রযুক্তি নির্ভর করতে সক্ষম হয়েছি। ইমিগ্রেশন ঢাকাতেই হয়ে যায়, সেখানে কোনো হয়রানি হয় না। মালপত্রও যাতে যথাযথ স্থানে পৌঁছে যায় সৌদি সরকারের পক্ষ থেকে সে ব্যবস্থা নেয়া হয়েছে। ডেডিকেটেড বিমান সার্ভিস দেয়া হচ্ছে।

হজযাত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা দেশের জন্য, মানুষের জন্য দোয়া করবেন। নিজের সুস্থতা নিশ্চিত করে যাবতীয় কার্যক্রম করবেন। ই-হজ ব্যবস্থা চালু করা হয়েছে। এতে হাজিদের কষ্ট লাঘব হয়েছে। সবাই যেন সুষ্ঠুভাবে হজ করে আসতে পারেন- এই প্রত্যাশা করি।

হাজিদের সৌদি সরকার ও হজের সব আইন মেনে চলা ও দেশের মান রক্ষার আহ্বান জানান শেখ হাসিনা।

ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

এছাড়া আরো বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এবং হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি মো. শাহাদত হোসেন তসলিম।

চাঁদ দেখা সাপেক্ষে এবার হজ হতে পারে ৮ জুলাই। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা। সর্বনিম্নটি ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকার দুটি প্যাকেজ ঘোষণা করে ধর্ম মন্ত্রণালয়।

আর বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে জনপ্রতি ন্যূনতম খরচ ৪ লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা নির্ধারণ করেছে হাব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION