1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
ঘোড়াঘাটে উৎসব মুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

ঘোড়াঘাটে উৎসব মুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ

  • Update Time : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৫৮৭ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক: ৬ষ্ঠ ধাপে শুরু হয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর, পালশা, সিংড়া ও ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে উৎসব মুখর পরিবেশে শুরু হয় ভোট গ্রহণ কার্যক্রম। ৪টি ইউনিয়নের ৩৮টি ভোটকেন্দ্রে ৩৭২টি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। প্রথমবারের এই এলাকার ভোটাররা ইভিএম মেশিনের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছে।

সোমবার সকাল ৬টায় দিনাজপুরের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সকালের কনকনে শীত এবং তীব্র কুয়াশাকে উপেক্ষা করে কেন্দ্র গুলোতে ভোট দিতে জড় হন ভোটাররা।

তবে শুরুর পরে পরেই বেশ কয়েকটি কেন্দ্রে ইভিএমে ত্রুটি দেখা দেয়। সকালে ঘোড়াঘাট ইউপির কুন্দারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুটি ইভিএম মেশিনে ত্রুটি দেখা দেয়। একই সময় পালশা ইউপির মাঝিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৮টি ইভিএম মেশিনের মধ্যে ৭টি মেশিনেই ত্রুটি দেখা দেয়। ফলে কিছু সময় ভোট গ্রহণ বন্ধ ছিল এসব বুথে।

পরে নির্বাচন কমিশনের টেকনিশিয়ান এসে এসব ইভিএম মেশিনের ত্রুটি সমাধান করলে, আবারও ভোট গ্রহণ শুরু হয়।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, ৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭৮ হাজার ৫৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ২৮০ হাজার এবং নারী ভোটার ৩৯ হাজার ২৬৩ জন।

এছাড়াও ৪টি ইউপিতে মোট চেয়ারম্যান প্রার্থী ২৫ জন। তারমধ্য বুলাকীপুরে ৪ জন, পালশায় ৭ জন, সিংড়ায় ৭ জন এবং ঘোড়াঘাটে ৭ জন।

৪নং ঘোড়াঘাট ইউপির কুন্দারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৮টায় ভোট দিতে আসেন রাবেয়া বেগম নামে ৪৮ বছর বয়সী এক বৃদ্ধা। তিনি বলেন, “কিবা মেশিনেত বলে ভোট দেওয়া লাগবি। হামি তো কোন কোনদিন মেশিনেত ভোট দেইনি। ভোটের দিন ভীড় হয়। তাই সকাল সকাল আসিচি। ভোট দিবার।”

রিটার্নিং কর্মকর্তা শাহজাহান মানিক বলেন, “শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে ৪টি ইউপিতে ভোট গ্রহণ চলছে। কিছু কেন্দ্রে ইভিএম মেশিনে সমস্যা দেখা দিয়েছিল। পরে আমাদের টেকনিশিয়ানরা এসব সমস্যা দ্রুত সমাধান করে।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION