1. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  2. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  3. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০১:৫৪ অপরাহ্ন

সিলেটের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ১১ জন পঠিত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সড়ক পথ, রেলপথ এবং আকাশ পথে উন্নয়নের পাশাপাশি বিনিয়োগবান্ধব অবকাঠামো নির্মাণ করতে পারলে সিলেটকে দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব। দলমতের ঊর্ধ্বে উঠে সিলেটের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।

শনিবার বেলা ২টায় সিলেট নগর ভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে শীতার্তদের জন্য ১১ হাজার ৭০টি কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ২৭টি ওয়ার্ডের অসহায় শীতার্তদের মধ্যে এসব কম্বল বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কর্মসূচিতে এক লাখ ৩শ’ হাজার কোটি টাকার বাজেট বাস্তবায়ন করছে। যা চলতি অর্থবছরের মোট বাজেটের ৩ দশমিক ১১ শতাংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্যন্ত সুষ্ঠুভাবে সারাদেশে সামাজিক নিরাপত্তা সেবা দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সিসিককে নগদ ১০ লাখ টাকা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় সিসিকের সব কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি ২৭ নম্বর ওয়ার্ডের উপকারভোগীদের হাতে কম্বল তুলে দেন।

পরে নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে সিলেট সিটি কর্পোরেশন উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

এর আগে শুক্রবার রাতে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন মন্ত্রী। উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, র‍্যাব দুর্নীতি করে না, যুক্তরাষ্ট্রও অনেক সময় ভুল করে। তারা একদিন তা বুঝতে পারবে। র‍্যাবের কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে শিগগিরই তাদের সঙ্গে আলোচনা শুরু করবে বাংলাদেশ।

এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশে গত ১০ বছরে ৬০০ জন নিখোঁজ নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন, কিন্তু তাদের দেশে প্রতি বছর ১ লাখেরও বেশি মানুষ নিখোঁজ এবং হত্যার ঘটনা ঘটছে। বাংলাদেশের ক্ষেত্রে তারা বলছে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড। অথচ নিজেদের দেশের ঘটনাগুলোর ব্যাপারে তারা উদাসীন। দেশের নেতিবাচক কিছু মানুষ ও সাংবাদিকদের জন্য এমন ঘটছে বলে অভিযোগ করেন মন্ত্রী।

মোমেন বলেন, র‍্যাবের ব্যাপারে যুক্তরাষ্ট্রের অভিযোগ দুঃখজনক। আমরা এ ব্যাপারে তাদের সঙ্গে আলাপ করব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION