1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে ঈদ বুধবার - Bangladesh Khabor
বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশের কেন্দ্র পরিচালনা কমিটির সভা জমে উঠেছে কোটালীপাড়া উপজেলা পরিষদ নির্বাচন বগুড়ায় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন অভয়নগরের নিখোঁজ ইমনের বস্তাবন্দি মরদেহ উদ্ধার হিন্দু-মুসলিম ভাই-ভাই, আসুন সবাই মিলে মাদক ও সন্ত্রাসমুক্ত সম্প্রীতির সমাজ গড়ে তুলি : চেয়ারম্যান প্রার্থী গাজী মাসুদ সোনারগাঁয়ে জামপুর ইউনিয়ন গণসংযোগ করেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাসুম চৌধুরী মুকসুদপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ বিএনপি গণরাজনীতিতে নতুন মাত্রা যোগ করতে পারছে না: ওবায়দুল কাদের বাকেরগঞ্জে জমি দখলে নিতে প্রবাসীর ঘরে আগুন ফকিরহাটে প্রতিপক্ষের হামলায় মাছ ব্যবসায়ি গুরুত্বর আহত

চাঁদ দেখা যায়নি, সৌদি আরবে ঈদ বুধবার

  • Update Time : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৭১ জন পঠিত

ডেস্ক রিপোর্ট : সৌদি আরবের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই এবার রোজা হবে ৩০টি, ঈদুল ফিতর উদযাপিত হবে বুধবার। সেই হিসেবে বাংলাদেশসহ ভারত ও পাকিস্তানে ঈদ হবে বৃহস্পতিবার।  খবর গালফ নিউজের

একমাস রমজানের রোজা শেষে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়।

এর আগে দেশটির সুপ্রিমকোর্ট সোমবার সন্ধ্যায় ঈদের চাঁদ দেখার আহ্বান জানায়। সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক এদিন মাগরিবের নামাজের পর লাখো মুসল্লি পশ্চিম আকাশে চোখ রাখেন। কিন্তু কিছুক্ষণ পরই সৌদি সুপ্রিমকোর্ট জানায়, শাওয়ালের চাঁদ দেখা যায়নি। তাই বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সৌদির আগে অস্ট্রেলিয়ায়ও পবিত্র ঈদুল ফিতরের তারিখ ঘোষণা করা হয়েছে। বুধবার ঈদুল ফিতর উদযাপন করবেন অস্ট্রেলিয়াবাসী।

অস্ট্রেলিয়ার ফতোয়া কাউন্সিল সোমবার এ ঘোষণা দিয়েছে বলে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে। স্থানীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষকদের দেওয়া তথ্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

উত্তর আফ্রিকার দেশ মরক্কোতেও ঈদুল ফিতরের তারিখ ঘোষণা করা হয়েছে। দেশটিতে আগামী ১০ এপ্রিল ঈদ উদযাপন করা হবে। এক বিবৃতিতে সোমবার দেশটির ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, ধর্মবিষয়ক কমিটির সদস্যরা নিশ্চিত করেছেন যে মরক্কোবাসী আগামী ৯ এপ্রিল রমজানের শেষ দিন পালন করবেন। এর ফলে পরের দিন ১০ এপ্রিল ঈদুল ফিতর উদযাপন হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION