1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
গাজীপুরে মৌসুমী ফল উৎসব অনুষ্ঠিত  - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

গাজীপুরে মৌসুমী ফল উৎসব অনুষ্ঠিত 

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৩২৪ জন পঠিত
এস.এম দুর্জয়, গাজীপুরঃ নানান প্রজাতির দেশীয় ফলের সাথে পরিচয় ও ফলের বিভিন্ন উপকারিতা সম্পর্কে শিক্ষার্থীদের জানানোর উদ্দেশ্যে বৃহস্পতিবার (১৬ জুন) সকালে গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের উদ্যোগে এ ফল উৎসবের আয়োজন করা হয়।
ফল উৎসবে কাঁঠাল, আম, জাম, লিচু, আনারস, কাঠ লিচু, কলা, পেয়ারা, লটকন, করমচা, অরবরই, ডালিম, কামরাঙা, জামরুল, তাল, মালটা, লেবু, জাম্বুরা, বরই, নারিকেল, আমড়া, ডেউয়া, দেশি খেজুর, দাতোই, সফেদা, বেল, আমলকি, তেঁতুল, বাঙ্গি, তরমুজ, গাব, পেঁপে, বিলিম্বি ও ড্রাগন ফলসহ ৩৫ প্রজাতির ফল প্রদর্শনীর পাশাপাশি অতিথি এবং শিক্ষার্থীদের ফল কেটে খাওয়ানো হয়।
বর্ণিল এই আয়োজনে ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুর রহমান।
ফল উৎসব সম্পর্কে তিনি বলেন, ফল আমাদের স্বাস্থ্যের জন্যে খুবই উপকারী। প্রতিটি মানুষের প্রতিদিনের খাদ্য তালিকায় যেকোনো ধরনের একটি ফল অবশ্যই থাকা উচিত।
অনুষ্ঠান সভাপতি প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী বলেন, ঋতু বৈচিত্র্যময় আমাদের দেশে বিভিন্ন ঋতুতে যেসব ফল পাওয়া যায় সেগুলোকে ঐ সময়ের নানান রোগের অ্যান্টিবায়োটিক বলা হয়। তাই ঋতু-অনুযায়ী ঐ ফল খাওয়া খুব জরুরি।ফল উৎসব উদ্‌যাপন কমিটির আহ্বায়ক প্রভাষক তৌফাজ্জল হোসেন বলেন, জাঙ্ক ফুড ও অস্বাস্থ্যকর খাবার থেকে বিরত রাখা এবং পুষ্টিমানসম্পন্ন নানা ধরনের দেশি ফলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এই ফল উৎসবের আয়োজন করা হয়।
ফল উৎসবের উদ্বোধনকালে কচি-কাঁচা একাডেমির প্রধান শিক্ষক জনাব আফরোজা খানম বলেন, এরকম আয়োজন একসঙ্গে বসে আমরা যখন উপভোগ করি তখন আনন্দ কয়েক গুণ বেড়ে যায়।
আমি আশা রাখি, এ উৎসব আগামী বছর আরও বড় পরিসরে আয়োজন করতে পারব।উল্লেখ্য, ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি প্রতিবছর মৌসুমি ফল উৎসবের আয়োজন করে আসছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION