1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন

শরীরের বাইরে হৃদপিন্ড নিয়ে জন্ম নিয়েছে আগৈলঝাড়ায় একটি শিশু

  • Update Time : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১০ জন পঠিত

বরিশাল থেকে এস এম ওমর আলী সানী, 

বরিশালের আগৈলঝাড়ায় শরীরের বাইরে হৃদপিন্ড নিয়ে জন্ম নিয়েছে একটি শিশু। গত ১৬ সেপ্টেম্বর উপজেলার বড়মগড়া গ্রামের রমেন জয়ধরের স্ত্রী অপু জয়ধর স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি শিশুটি সন্তান জন্ম দেয়। চিকিৎসকরা বলেছেন শিশুটিকে অপারেশনের জন্য প্রায় ৮ লাখ টাকা খরচ হবে। শিশুটির পিতা দরিদ্রহওয়াতে চিকিৎসা ব্যায়ভার চালানো সম্ভব হচ্ছে না। দরিদ্র পিতা শিশুটির উন্নত চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করেছেন।
নবজাতক শিশুটির পিতা রমেন জয়ধর জানান, জন্মের পরই দেখতে পান নবজাতক কন্যা শিশুটির হৃদপিন্ড শরীরের ভেতরে নয়, বাইরে। সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শে শিশুটিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে শিশুটি ভর্তি না করে চিকিৎসকরা ঢাকা শিশু হাসপাতালে প্রেরণ করেন।

 

শেষে রাজধানীর বারডেম হাসপাতালে শিশুটিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালের চিকিৎসকরা রমেন জয়ধরকে জানিয়েছেন, শিশুটিকে আইসিইউ’তে ভর্তিসহ পরবর্তী অপারেশনের জন্য প্রায় ৮ লাখ টাকা খরচ হবে। কিন্তু চিকিৎসার জন্য এত টাকা না থাকায় পুনরায় শিশুটিকে ঢাকা থেকে বাড়িতে নিয়ে এসে আবারও স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন পরিবার। স্থানীয় হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা না থাকায় বিনা চিকিৎসায় শিশুটির মৃত্যুর প্রহর গুনছে।

সিজারিয়ান অপারেশন করা ক্লিনিকের পরিচালক ডা. হিরণ্ময় হালদার জানান, দেশে কিংবা দেশের বাইরে উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুটির হৃদপিন্ড শরীরের ভেতরে স্থাপন করা সম্ভব। তবে চিকিৎসাটি ব্যয় বহুল হতে পারে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো.আবুল হাশেম সাংবাদিকদের বলেন, শিশুটির উন্নত চিকিৎসার জন্য প্রসানের পক্ষ থকে প্রাথমিকভাবে সহযোগিতা করার হয়েছে। এক্ষেত্রে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION