1. [email protected] : Azmanur Rahman : Azmanur Rahman
  2. [email protected] : Editor Section : Editor Section
  3. [email protected] : Md Abu Naim : Md Abu Naim
  4. [email protected] : support :
আ.লীগের ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে বিএনপি ও স্থানীয়দের সংঘর্ষ, নিহত ১ - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ! কোটালিপাড়া নৌকা বাইচে দর্শক আছে নোকা নাই অনুপস্থিত পুলিশরা কাজে যোগ দিতে পারবেন না: স্বরাষ্ট্র উপদেষ্টা পটুয়াখালীতে শেখ হাসিনা আমাদের সাথে প্রতারণা করেছে: স্বপ্নের ঠিকানার বাসিন্দারা লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার চাকরির বয়স বৃদ্ধি নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়কে মন্ত্রিপরিষদের চিঠি রপ্তানি নেই, তবু ইলিশের দাম কমছে না কেন? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান উপদেষ্টা নাহিদের অনুপস্থিত পুলিশরা কাজে যোগ দিতে পারবেন না: স্বরাষ্ট্র উপদেষ্টা দলীয় নেতাদের সেনাবাহিনীর কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ আ.লীগের

আ.লীগের ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে বিএনপি ও স্থানীয়দের সংঘর্ষ, নিহত ১

  • Update Time : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬৫ জন পঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বিএনপি ও স্থানীয় জনতার মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, গাড়ি ভাঙচুর ও সংঘর্ষ হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বিএনপি নেতা এসএম জিলানী ও সেলিমুজ্জামান সেলিম গোপালগঞ্জের মুকসুদপুর ও সদর উপজেলার বেদগ্রামে দুটি শান্তিপূর্ণ পথসভা শেষ করে টুঙ্গিপাড়া উপজেলায় গাড়ীর বহর নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। বহরটি ঘোনাপাড়ায় পৌঁছালে সাথে থাকা দলীয় নেতাকর্মীরা সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীদের ফেস্টুন ব্যানার ছিড়তে শুরু করে। এসময় স্থানীয়রা বাঁধা প্রদান করে।

বাঁধার মুখে পড়ে স্থানীয়দের উপর হামলা ভাংচুর চালালে পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জড় হয়ে পাল্টা জবাবে অন্তত দশটি গাড়ী ভাংচুরসহ বেধড়ক পিটিয়ে আহত করে বিএনপি নেতা এসএম জিলানী ও তার পরিবারের সদস্যদের।

এতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নিহত হয়েছেন। এছাড়াও সময় টিভির চিত্র সাংবাদিক এইচ এম মানিকসহ আহত হয়েছেন অন্তত ৫০ জন।

নিহত খায়রুল আলম দিদার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আম্পায়ার ও বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ছিলেন। তার বাড়ি ঢাকার যাত্রাবাড়ীতে।

সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বলেন, বিএনপির নেতা-কর্মীরা গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়া যাচ্ছিলেন। কেন ঘটনাটি ঘটেছে, এখনো জানা যায়নি। স্থানীয়রা জানিয়েছেন, ব্যানার টানাটানি নিয়ে ঘটনার সূত্রপাত। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

রাত আটটার দিকে ওসি বলেন, ঘটনাস্থলের অদূরে পাথালিয়া বাংলালিংক টাওয়ারের পাশ থেকে শওকত আলী নামের একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশটি গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, গুরুতর আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা হাসানুল বান্না, যুবদল নেতা রাজীব বিশ্বাস, ছাত্রদল নেতা ইমরুল মিয়া ও শ্রমিক দল নেতা মো. আব্দুল্লাহ শেখসহ বেশ কয়েকজনকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ফারুক আহমেদ বলেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতিসহ ১৬ জন হাসপাতালে ভর্তি হন। তাঁদের অধিকাংশের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে দেশি অস্ত্রের কোপ আছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

সদর উপজেলা বিএনপির সভাপতি সিকদার শহিদুল ইসলাম বলেন, ‘বিকেল পাঁচটার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম মোড়ে আমরা শান্তিপূর্ণ পথসভা শেষ করে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর বাবা-মায়ের কবর জিয়ারত করতে টুঙ্গিপাড়ায় যাচ্ছিলাম। ঘোনাপাড়া মোড়ে পৌঁছালে গোপালগঞ্জ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমিন মোল্লা, গোবরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিকরুল ফকির, স্থানীয় আওয়ামী নেতা আলিমুজ্জামান ও হাসান মোল্লার নেতৃত্বে গাড়িবহরে হামলা করা হয়।’

অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ নেতা আলিমুজ্জামান  বলেন, বিএনপির নেতা-কর্মীরা গাড়িবহর নিয়ে যাওয়ার সময় ঘোনাপাড়া এলাকায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিসংবলিত ব্যানার ছিঁড়ে ফেলেন। বাধা দিলে তাঁদের ওপর হামলা করা হয়। হামলায় তিনি নিজেও আহত হয়েছেন।

জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রফিকুজ্জামান বলেন, বেদগ্রাম মোড়ে বিএনপির একটি পথসভা শেষ করে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। ঘোনাপাড়ায় পৌঁছালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই থেকে তিন শ নেতা-কর্মী দেশি অস্ত্র নিয়ে সড়কে ব্যারিকেড দিয়ে গাড়ি ভাঙচুরের পাশাপাশি নেতা-কর্মীদের ওপর অতর্কিতে হামলা করেন। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের অন্তত ৫০ জন নেতা-কর্মী আহত হন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION