1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিরলসভাবে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা - Bangladesh Khabor
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিরলসভাবে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা

  • Update Time : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৪৫৬ জন পঠিত
দিনাজপুর জেলা প্রতিনিধিঃমোঃ সাইফুল ইসলাম,
দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতিরিক্ত রোগীর চাপেও নিরলসভাবে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকেরা।
বিরামপুর উপজেলার নানান শ্রেণী-পেশার মানুষের একমাত্র সরকারি হাসপাতাল হচ্ছে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ৫০ শয্যার এ হাসপাতালের ইনডোরে পুরুষ ও মহিলা ওয়ার্ডে আজ শনিবার পর্যন্ত ভর্তি রয়েছেন ৬০ জনেরও অধিক রোগী। নির্দিষ্ট শয্যা সংখ্যার অতিরিক্ত রোগীকে বাধ্য হয়ে ফ্লোরে বা করিডরে বেড পেতে চিকিৎসা প্রদান করা হচ্ছে।
 আউটডোর তথা বহির্বিভাগে প্রতিদিন প্রায় ৪ থেকে ৫ শত রোগী চিকিৎসা ও বিনামুল্যে সরকারি ঔষুধ নিচ্ছেন। আউটডোরে চিকিৎসার ক্ষেত্রে দিনাজপুর জেলার অন‍্যান‍্য উপজেলার তুলনায় বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শীর্ষে রয়েছে। জরুরী বিভাগেও প্রতিদিন বিভিন্ন দূর্ঘটনায় আহত ও গুরুতর অসুস্থ রোগীর জরুরী চিকিৎসা বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালে নির্ধারিত সংখ্যার চেয়ে কম চিকিৎসক থাকায় স্বল্প সংখ্যক চিকিৎসককে চিকিৎসা প্রদানে বেগ পেতে হলেও তাঁরা পর্যাপ্ত চিকিৎসা প্রদানে যথাসাধ‍্য চেষ্টা করে চলেছেন। চিকিৎসক স্বল্পতার মধ‍্যেই সম্প্রতি দায়িত্বরত একজন চিকিৎসক কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হোম কোয়ারান্টাইনে রয়েছেন।
জানা গেছে, বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিরামপুর উপজেলার পাশাপাশি পার্শ্ববর্তী নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলা সহ আশেপাশের উপজেলার রোগীরাও এখানে এসে চিকিৎসা নিচ্ছেন।
বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ শাহরিয়ার ফেরদৌস হিমেল জানান, হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক ও জনবল না থাকলেও অল্প কয়েকজন ডাক্তার, নার্স ও অন‍্যান‍্য কর্মীদের নিয়ে কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারির এ সময়ে ঝুঁকি সত্ত্বেও হাসপাতালের ৩টি বিভাগেই চিকিৎসা নিতে আসা রোগীদের আমরা সর্বাত্বক প্রচেষ্টা অব‍্যহত রেখে অক্লান্ত পরিশ্রম করে চিকিৎসা দিয়ে যাচ্ছি। এ কারণে আমাদের প্রতি সাধারণ মানুষের আস্থা বাড়ায় দিন দিন রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো জানান, অতিরিক্ত রোগীকে চিকিৎসা দিতে গিয়ে ছোটখাটো দু-একটি ত্রুটি-বিচ‍্যুতি হওয়া স্বাভাবিক। এগুলোকে সামনে না নিয়ে এসে বরং বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার ক্ষেত্রে ভালো অর্জনগুলোকে তুলে ধরে সরকারি এ হাসপাতালটিকে সম্মিলিতভাবে সামনে এগিয়ে নিয়ে যাবার জন‍্য তিনি সকলের প্রতি আহবান জানান।
৫০ শয্যার বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩টি বিভাগে দিন দিন চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবং হাসপাতালের চিকিৎসায় রোগীদের আস্থা ও বিশ্বাস তৈরি হওয়াতে ৫০ শয্যার এ সরকারি হাসপাতালটি আধুনিক চিকিৎসা যন্ত্রপাতি সংযোজন করে দ্রুত ১০০ শয‍্যার হাসপাতালে রূপান্তরিত করার দাবী জানিয়েছেন স্থানীয় সচেতন সমাজের প্রতিনিধিরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION