1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
অভয়নগরে সরকারি জমি দখল করে বহুতল ভবন নির্মাণ - Bangladesh Khabor
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী টানা দ্বিতীয় জয়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ কোটালীপাড়ায় ঔষধ প্রশাসন কতৃক মোবাইল কোর্ট  জয়পুরহাটে দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে অনৈতিক প্রস্তাব ল্যাব সহকারীর হত্যা মামলায় জয়পুরহাটে বাবা-ছেলেসহ ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড বাউফলে এক ভিক্ষুকের বসত ঘরে হামলা পটুয়াখালী হোটেল ছোয়ার ৬’ষ্ঠ তলার ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৩৭০৫পিচ ইয়াবাসহ আটক ৪ হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব গণতান্ত্রিক রীতি ও নির্বাচনকে বিএনপি ফাঁদ মনে করে: ওবায়দুল কাদের শ্রীপুরে সিয়াম ফাউন্ডেশনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ

অভয়নগরে সরকারি জমি দখল করে বহুতল ভবন নির্মাণ

  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৩৫ জন পঠিত
মোঃ কামাল হোসেন, অভয়নগর : যশোরের অভয়নগর উপজেলার সিদ্দিপাশা ইউনিয়নের আমতলা বাজারে একটি প্রভাবশালী চক্র সরকারি জমি দখল করে বহুতল ভবন ও মার্কেট নির্মান করে দীর্ঘদিন বহালতবিয়তে ব্যবসা বানিজ্য করলেও সরকারি ভাবে তাদের বিরুদ্ধে নেওয়া হয়নি কোন আইনী পদক্ষেপ।
ফলে দীর্ঘদিন ওই জমি সরকারের বে-দখলে থাকায় সরকার হারিয়েছে লাখ লাখ টাকার রাজস্ব।
সরেজমিনে দেখা যায়, উপজেলার আমতলা বাজারের মেইন সড়কের পাশে বড় বড় মার্কেট দোকান ঘর নির্মাণ করা যা সম্পূর্ণ সরকারি জমির উপরে পাকা ছাদ বিশিষ্ট ভবন। যা সরকারি আইনের পরিপন্থী। ওই ভবনে অগ্রনী ব্যাংকের একটি শাখাও চলমান আছে। তথ্য অনুসন্ধানে জানা গেছে, দীর্ঘদিন আগে প্রভাবশালী চক্রের কবলে সরকারি জমি দখল করে ওই মার্কেট ভবন নির্মাণ করে বহালতবিয়তে ব্যবসা বানিজ্য করে আসছে।  যা পরবর্তীতে একাধিক ব্যক্তির কাছে মাসিক চুক্তির মাধ্যমে ভাড়া অথবা নিজেরা ব্যবসা করছেন। এতে করে সরকার হারিয়েছেন লাখ লাখ টাকার রাজস্ব।
ফলে বেআইনি ভাবে সরকারি ভূমিতে পাকা ছাদ বিশিষ্ট ভবন নির্মাণ করে ব্যবসা বানিজ্য চলমান রয়েছে।
অন্যদিকে অসাধু ভূমিদস্যুদের বিরুদ্ধে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে দীর্ঘদিন কোন পদক্ষেপ না গ্রহন করায় জনমনে বিভিন্ন কৌতূহল -সমালোচনা চলমান রয়েছে। অনেকে বলেছেন, প্রসাশন থেকে অবৈধ দখলদারদের ক্ষমতা বেশি তা না হলে সরকারি জমি দখল করে বহালতবিয়তে বহুতল ভবন নির্মান করে লাখ লাখ টাকা লুটে নেয় কি ভাবে।
সূত্রে আরো জানা গেছে, ওই সব ভবনে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক সকল ভবনে সরকারি ভূমি সাইনবোর্ড টানিয়ে দিয়ে আসলেও দীর্ঘদিন ওই ভূমি উদ্ধারসহ কার্য্যত কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি শুধু সাইনবোর্ডে সীমাবদ্ধ রয়ে গেছে।
এবিষয়ে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.শামীম হোসাইন বলেন, আমি নতুন যোগদান করেছি বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION