1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
মহাস্থান ও শিবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ দোকানির ১৩হাজার টাকা জরিমানা - Bangladesh Khabor
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীপুরে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী এ্যাড.জামিল হাসান দুর্জয় অভয়নগরে হিজবুল্লা দাখিল মাদ্রাসার সুপার গ্রেফতার, সাময়িক বরখাস্ত টুঙ্গিপাড়া উপজেলা নির্বাচনে মাসুদ গাজীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেওয়ার অভিযোগ বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের নিজ বাড়িতে দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত সেনাবাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী টানা দ্বিতীয় জয়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ কোটালীপাড়ায় ঔষধ প্রশাসন কতৃক মোবাইল কোর্ট  জয়পুরহাটে দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে অনৈতিক প্রস্তাব ল্যাব সহকারীর

মহাস্থান ও শিবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ দোকানির ১৩হাজার টাকা জরিমানা

  • Update Time : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৯৩ জন পঠিত

বগুড়া থেকে মোঃ সবুজ মিয়া,

বগুড়ার মহাস্থান ও শিবগঞ্জে উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় প্লাস্টিকের বস্তায় চাউল সংরক্ষণ রাখার দায়ে ১ জনের ১হাজার ও চাল ব্যবসার লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণের দায়ে ১ জনের ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (৩অক্টোবর)  দুপুর ১২টায় উপজেলার ঐতিহাসিক মহাস্থানগড় বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) আলমগীর কবীর। এসময় মহাস্থান চাউলের বাজারে অভিযান চালিয়ে চাউল ব্যবসায়ী রফিকুল ইসলামের দোকানে কতিপয় পণ্যের সরবরাহ ও প্লাস্টিক জাতীয় কৃত্রিম মোড়কের ব্যবহার জনিত কারণে সৃষ্টি পরিবেশ দূষণ রোধকল্পে বাধ্যতামূলক ভাবে পাটজাত মোড়ক ব্যবহার নিশ্চিত করণ এবং এ সংক্রান্ত বিষয়ে বিধান প্রণয়নকল্পে প্রণীত পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার (২০১০ সনের ৫৩ নং) আইনে ১হাজার টাকা জরিমানা, এরপর মেসার্স মিজান চাউল ঘরে অভিযান চালানো হয়। সেখানে চা্উল সংরক্ষিত ব্যবসায় লাইসেন্স এর মেয়াদ উত্তীর্ণের দায়ে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ ১৯৫৬ আইনে ২০০০ টাকা জরিমানা করা হয়।
এদিকে শিবগঞ্জ হাসপাতাল রোডস্থ অবস্থিত সেবা ট্রেডার্সের লাইসেন্স নবায়ন না থাকায় ৫০০০ টাকা ও নগর বন্দর মা লক্ষ্মী চাউল আড়তে অভিযান চালিয়ে ৫০০০ টাকা জরিমানা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, খন্দকার আব্দুল বাসার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ওসি এলএসডি এবং শিবগঞ্জ থানার  এস আই শফিকুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স। এবিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  আলমগীর কবীর জানান, দেশে করোনা কালে ও বিভিন্ন এলাকায় বন্যায় মানুষ যখন খাবারের জন্য হাহাকার করছে, তখন কিছু সিন্ডিকেট ব্যবসায়ীরা চালের বাজার কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী বিক্রি করছে। এমন অভিযানে চলমান চাউলের বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION