1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
আজ ৯ জুলাই, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের জন্মদিন - Bangladesh Khabor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চাইলেন রাষ্ট্রপতি হাতীবান্ধায় ইস্তিসকার নামাজ আদায় বৃষ্টির আশায় বাউফলে হার্ট অ্যাটাকে পুলিশ সদস্যর মৃত্যু গোপালগঞ্জে তীব্র গরমে পানি হাতে শহরের রাস্তায় পুলিশ সুপার আল-বেলী আফিফা  দেশে শ্রমিকদের অধিকার দিন দিন বাড়বে, কমবে না: আইনমন্ত্রী যুদ্ধে ব্যয় না করে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অর্থ খরচ করলে বিশ্ব রক্ষা পাবে: প্রধানমন্ত্রী বর্ষসেরা ক্রীড়া সংগঠক অ্যাওয়ার্ড পেলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান গোপালগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে উখিংমে -এর যোগদান প্রবাসবন্ধু ফোরামের সদস্যদের নিয়ে দু’দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

আজ ৯ জুলাই, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের জন্মদিন

  • Update Time : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৬২৫ জন পঠিত
বগুড়া থেকে  মোঃ সবুজ মিয়া,
আজ বগুড়া সরকারি আজিজুল হক কলেজের ৮২তম প্রতিষ্ঠাবার্ষিকী। উত্তরবঙ্গের এ প্রতিষ্ঠানটি  ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়। সারাদেশে শিক্ষার গুণগত মান বিকাশে অবদান রাখছে এই কলেজ।জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ৬৮৫টি কলেজের তথ্যের ভিত্তিতে বাংলাদেশের সেরা কলেজগুলোর তালিকায় বার বার স্থান দখল করে আসছে এই প্রতিষ্ঠানটি। ২০১৮ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিংয়ে ৫ম, ২০১৯ সালে ৩য় এবং ২০২০ সালে ২য় স্থান অর্জন করে সরকারি আজিজুল হক কলেজ। এছাড়া উচ্চ মাধ্যমিক পর্যায়ে সারাদেশের মধ্যে জিপিএ-৫ প্রাপ্তিতেও শ্রেষ্ঠত্ব অর্জন রয়েছে এই কলেজের। 

প্রতিষ্ঠানের ৮২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিবৃতি প্রদান করেছেন অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী এবং উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল কাদের। তারা বিবৃতিতে উল্লেখ করেন,  প্রতিষ্ঠা বার্ষিকের শুভ,পবিত্র এই দিনে শ্রদ্ধাজ্ঞাপন করি আমাদের পূর্বসূরীদের অমর স্মৃতির প্রতি, যাদের দৃঢ় প্রয়াসে ও অর্থায়নে প্রতিষ্ঠা পেয়েছে প্রিয় খ্যাতিমান এ বিদ‌্যাপীঠ‌টি।অকৃত্রিম শ্রদ্ধা জানাই তাঁদের প্রতি যাদের অনবদ্য অবদানে ক‌লেজ‌টি চলতে চলতে আজ জ্ঞান-আহরণ ও বিতরণের গৌরবগাঁথায় শো‌ভিত। শুভেচ্ছা ও অভিনন্দন এই ক‌লে‌জ পরিবারের সকলের প্রতি – শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধ্যায়ীদের।

 

ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন,বা‌ঙা‌লির মু‌ক্তির সনদ ছয় দফা আ‌ন্দোলন, আইয়ুববিরোধী আন্দোলন, উনসত্তরের গণঅভ্যুত্থান ও একাত্তরের মহান স্বাধীনতা সংগ্রামসহ বাঙালির প্রতিটি গণতান্ত্রিক লড়াইয়ের ক‌লেজ‌টি যুগান্তকারী ভূ‌মিকা পালন ক‌রে‌ছে।এই শুভক্ষ‌ণে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানসহ সকল বীর শ‌হিদ‌দের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন কর‌ছি।সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন থেকেই সাহস অর্জন ক‌রে চ‌লা এই ক‌লেজ‌টি মহান মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় এগি‌য়ে এসে শিক্ষার গুণগত মান ও পরিবেশ উন্নয়ন, তথ্যপ্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণ,টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষ মানবসম্পদ গড়ে তোলার উদ্দেশে নানা‌বিধ কার্যকর উদ্যোগ গ্রহণ করে‌ছে।

 

আমাদের বিশ্বাস, পরম করুণাময় স্রষ্টার অপার  ইচ্ছা আর আমা‌দের স‌চেতনতায় কোভিড- ১৯ আক্রান্ত পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনার সু‌নিপুণ নেতৃ‌ত্বে বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করে সুদিন আস‌বেই, বিপদবিঘ্ন পরিস্থিতির উত্তরণ ঘটবেই।সরকা‌রি আ‌জিজুল হক ক‌লেজ‌, বগুড়া  অতীতের ন্যায় আবারও মুখরিত হবে শিক্ষার্থীদের প্রাণচাঞ্চল্যে, স্পন্দিত হবে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধ চর্চার অদম্য প্রতিযোগিতায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION