1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
লংকান ব্যাটসম্যানকে অদ্ভূত আউট দেওয়ায় ক্রিকেটবিশ্বে তোলপাড় - Bangladesh Khabor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নে ৭ নং ওয়ার্ডে কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি জঙ্গিবাদের ঠিকানা: ওবায়দুল কাদের দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে গৃহবধূকে এসিড নিক্ষেপের অভিযোগ ফকিরহাটবাসীর শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর স্টল পরিদর্শন জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ কাহারোলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

লংকান ব্যাটসম্যানকে অদ্ভূত আউট দেওয়ায় ক্রিকেটবিশ্বে তোলপাড়

  • Update Time : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ১৫৫ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক,

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরে যাওয়ার পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও হারল শ্রীলংকা।বুধবার রাতে নর্থ সাউন্ডের এন্টিগায় শাই হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে শ্রীলংকাকে ৮ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।কিন্তু ওপেনারের সেঞ্চুরি ও এতো বড় ব্যবধানে জয়ের খবরকেও ছাপিয়ে শিরোনামে খেলাটির বিশেষ একটি মুহূর্ত।  ম্যাচে ৫৫ রানে ব্যাট করতে থাকা লংকান ওপেনার দানুশকা গুনাথিলাকার অদ্ভূত ধরনের আউট নিয়ে তোলপাড় ক্রিকেটবিশ্ব।ক্রিকইনফোর ম্যাচ সামারিতে গুনাথিলাকার পাশে লেখা রয়েছে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট। এমন আউটের সঙ্গে পরিচিত নন অনেক ক্রিকেটপ্রেমী। কারণ ‘অবস্ট্রাক্টিং দ্যা ফিল্ড’ আউট ক্রিকেটবিশ্ব দেখেছে মাত্র ১০ বার।  আর প্রথম লঙ্কান হিসেবে এমন আউটের শিকার হলেন গুনাথিলাকা।

ইতোমধ্যে গুনাথিলাকার আউটটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে সাবেক তারকাদের মধ্যেই।  টুইটারে রীতিমতো ঝড় তুলেছেন মাইকেল ভন, ড্যারেন স্যামি, ডেইল স্টেনের মতো তারকারা। মুখ খুলেছেন ক্রিকেটবোদ্ধারাও।  তার আউটটি কতটা যৌক্তিক এ নিয়ে প্রশ্ন উঠেছে। বুধবার রাতে ওপেনিংয়ে নেমে ব্যাটে-বলে ভালোই মিলছিল দানুশকা গুনাথিলাকার।  ম্যাচের ২২তম ওভারে ঘটনা।  ৬১ বলে ৫৫ রান করে দলকে এগিয়ে নিচ্ছিলেন গুনাথিলাকা। এ সময় ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ডের বলকে ডিফেন্স করেই রান নেওয়ার কথা ভাবছিলেন গুনাথিলাকা। বলটি তখনও ক্রিজ পার হয়নি।  পপিং ক্রিজ ছেড়ে একটু এগোলেও পোলার্ডকে বলের দিকে এগিয়ে আসতে দেখে উল্টোভাবে ফের পপিং ক্রিজে প্রবেশ করেন। এ সময় তার পায়ে লেগে বল সরে যায়। এতে বলটি আর হাতে তুলে নিতে পারেননি পোলার্ড। রান আউট হাতছাড়ার সুযোগ নষ্ট হয়েছে এমন দাবি করে আউটের আবেদন জানান পোলার্ড।

পোলার্ডের আবেদনে সাড়া দিয়ে আউটের সংকেত দেন তৃতীয় আম্পায়ার।  ৫৫ রান করে সাজঘরে ফিরতে হয় গুনাথিলাকাকে। ওই ঘটনার ভিডিও টুইট করে ক্রিকেটবোদ্ধাদের অনেকের দাবি, গুনাথিলাকার সঙ্গে সুবিচার করেননি আম্পায়ার। তিনি আউট হননি। কারণ গুনাথিলাকা ইচ্ছা করে বল সরাননি।  শুধু তাই নয়, আউটের আবেদন জানানোয় পোলার্ডের স্পোর্টসম্যানশিপ নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।  এমন ঘটনা খেলারই অংশ বলে জানান তারা। আউটটির বিরোধিতা করেছেন ওয়েস্ট ইন্ডিজের দু’বার টি-টোয়েন্টি শিরোপা জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি।  বিষয়টি গুনাথিলাকার ইচ্ছাকৃত নয় দাবি করে স্যামি বলেন, পোলার্ড আবেদন করেছে। আমি থাকলে করতাম না। সাবেক লঙ্কান তারকা রাসেল আর্নল্ডও এমন আউট দেওয়ায় হতাশ হয়েছেন। তবে উল্টো মত দিয়েছেন সাবেক অসি স্পিনার ব্রাড হজ।  তার মতে, বিষয়টি লঙ্কান ব্যাটসম্যানের ইচ্ছাকৃত।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION