1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
রোনালদোকে পেছনে ফেলে দশক সেরা মেসি - Bangladesh Khabor
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় বসাতে চায় তারা: প্রধানমন্ত্রী কোটালীপাড়ায় অশোক মন্ডল হত্যার মূল আসামী রুবেল গ্রেফতার জনসেবায় অভয়নগর উপজেলা প্রশাসন, ভ্যান-রিকসা চালকদের মাঝে ক্যাপ বিতরণ গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত রূপগঞ্জে আপিলের মাধ্যমে প্রাথীতা ফিরে পেয়েছেন সেলিম প্রধান বাউফলে প্রেমিকের বাড়িতে মীম নামের এক তরুনীর স্ত্রীর দাবীতে অনশন শুরু মহান মে দিবস উপলক্ষে গোয়ালন্দে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কোটালীপাড়ায় গলা কেটে হত্যা কান্ডের মূল আসামীকে গ্রেপ্তার ‘রহস্যঘেরা’ মিল্টন সমাদ্দার আটক প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল

রোনালদোকে পেছনে ফেলে দশক সেরা মেসি

  • Update Time : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৩ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক, 

ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে লিওনেল মেসির লড়াই এক দশকেরও বেশি সময় ধরে। কে সেরা এই দুজনের মধ্যে?– এ নিয়ে নানা জনের নানা মত। তবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিসটিকস (আইএফএফএইচএস) আয়োজিত দশক সেরার ভোটাভুটিতে পর্তুগিজ তারকাকে হারিয়ে দিয়েছেন মেসি।

আইএফএফএইচএস-এর ১৫০টি দেশের সদস্যদের ভোটাভুটিতে গত দশকের (২০১১-২০) বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সেলোনা তারকা নিওনেল মেসি। মেসি এই সময়ে বার্সেলোনার হয়ে জিতেছেন দুটি চ্যাম্পিয়ন্স লিগ, রেকর্ড ছয়টি লা লিগা ও পাঁচটি কোপা দেল রেসহ আরও অনেক শিরোপা।

ক্যারিয়ারের রেকর্ড ছয়বার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন তিনি, এই দশকেই চারবার। রেকর্ড সাতটি পিচিচি ট্রফির ছয়টিই জিতেছেন এই সময়ে। ছোট-বড় আরও বেশ কয়েকটি ব্যক্তিগত পুরস্কার এই সময়ে উঠেছে তার হাতে। জাতীয় দলের হয়ে কোনো ট্রফি না জিতলেও ২০১৪ বিশ্বকাপে দেশকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। পরের দুই বছরে কোপা আমেরিকার দুটি আসরেও ফাইনালে খেলেছিল তার দল আর্জেন্টিনা।

অন্যদিকে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে যুভেন্টাসে যোগ দেন রোনালদো। এর আগে মাদ্রিদের ক্লাবটিতে দুর্দান্ত সময় কাটান তিনি। গত দশকে দলটির চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় ভূমিকা ছিল তার।

রিয়াল ও যুভেন্টাসের হয়ে দুটি করে লিগসহ অনেক শিরোপা জিতেছেন গত শুক্রবার ৩৬তম জন্মদিন পালন করা রোনালদো। জাতীয় দলের হয়ে আছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগ জয়ের অভিজ্ঞতা।ব্যক্তিগত অর্জনও আকাশছোঁয়া রোনালদোর। ক্যারিয়ারে পাঁচবার বর্ষসেরা এই ফুটবলার এই দশকে জিতেছেন চারবার।

১০ জনের লড়াইয়ে তালিকার বাকিরা হলেন- আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন), নেইমার (ব্রাজিল), সের্হিও রামোস (স্পেন), মানুয়েল নয়ার (জার্মানি), লেভানদোভস্কি (পোল্যান্ড), জানলুইজি বুফ্ফন (ইতালি), জ্লাতান ইব্রাহিমোভিচ (সুইডেন) ও লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION