1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে দিল্লি - Bangladesh Khabor
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কচুয়ায় সরাইকান্দি কমিউনিটি ক্লিনিকে চেয়ার উপহার দিলেন রফিকুল ইসলাম রনি প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন জিয়া বঙ্গবন্ধুর কাছে আবেদন করে বাকশালের সদস্য হয়েছিলেন: কাদের গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে ভাতিজি নিহত অভয়নগরে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারুকে সংবর্ধনা অর্থনৈতিক চাপের মধ্যেও বাজেট বাস্তবায়ন করা হবে: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনাকে কোনো দেশ নিয়ন্ত্রণ করতে পারে না’ জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট (বিলো-২০০০) ২০২৪ এর শুভ উদ্বোধন বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে দিল্লি

  • Update Time : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ২১৪ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক,

আইপিএলের ১৩তম আসরে ফাইনাল আগেই নিশ্চিত করেছে রোহিত শর্মার দল মুম্বাই ইন্ডিয়ানস। রোববার রাতের দ্বৈরথে এটিই দেখার অপেক্ষায় ছিলেন ক্রীড়ামোদীরা যে, শিরোপার দৌড়ে কাকে প্রতিদ্বন্দ্বী হিসেবে পাচ্ছে মুম্বাই। শেষ পর্যন্ত হায়দরাবাদের সঙ্গে দুর্দান্ত লড়াই শেষে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গী হলো দিল্লি ক্যাপিটালস। দিল্লির বেঁধে দেয়া ১৮৯ রানের পাহাড়ের কাছাকাছি গিয়ে থেমে যায় হায়দরাবাদের ইনিংস।  ফলে সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠল দিল্লি ক্যাপিটালস।

রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক স্রেয়াশ আইয়ার। রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান দুই ওপেনার শেখর ধাওয়ান ও মার্কুস স্টোইনিজ। তাদের ব্যাটিং দেখে মনে হয়েছে অনায়াসেই স্কোর ২০০ ছাড়িয়ে যাবে দিল্লি। উদ্বোধনী জুটিতে স্কোর বোর্ডে ৮.২ ওভারে ৮৬ রান যোগ করেন তারা। ২৭ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩৮ রান করে ফেরেন স্টোইনিজ। রশিদ খানের ঘূর্ণিতে পরাস্ত হয়ে সাজঘরে ফেরেন স্টোইনিজ। তবে রান সংগ্রহের এই ধারাবাহিকতা অব্যাহত রাখেন অন্য ওপেনার শেখর ধাওয়ান।

কিন্তু দলের বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি অধিনায়ক স্রেয়াশ আইয়ার। উইকেটে নেমে একের পর এক ডট বল খেলে রান তোলার গতি স্লথ করে দেন তিনি। ২০ বলে ২১ রান করলে জেসন হোল্ডারের শিকারে পরিণত হন আইয়ার। ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া ওপেনার শেখর ধাওয়ানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সন্দীপ শর্মা।

তার আগে ৫০ বলে ৬টি চার ও দুই ছক্কায় ৭৮ রান করেন তিনি। তার বিদায়ের পর ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান সিমরন হেটমায়ার ইনিংসের শেষ বল পর্যন্ত ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান। তার ২২ বলে ৪টি চার ও এক ছক্কায় গড়া অপরাজিত ৪২ রানের সুবাদে শেষ পর্যন্ত ১৮৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় দিল্লি। ১৯০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কাগিসো রাবাদা এবং মার্কুস স্টোইনিজের বোলিংয়ে বিধ্বস্ত হয় হায়দরাবাদ।

অধিনায়ক ডেভিড ওয়ার্নার মাত্র ২ রান করে রাবাদার বলে বোল্ড হয়ে যান।  প্রিয়ম গর্গকে ১৭ রানে ফেরান স্টোইনিজ।দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মনীশ পান্ডেকেও ২১ রানে ফেরান সেই স্টোইনিজ। গত ম্যাচের মতো এবারও লড়াই করেছেন হায়দরাবাদের রান ব্যাংকারখ্যাত কেন উইলিয়ামসন।   একপ্রান্ত ধরে রেখে ৬৭ রান করেন তিনি। ৪৫ বলের ইনিংসে ৫টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি। কিন্তু তার এই ইনিংস দলকে জেতাতে পারেনি। উইলিয়ামসনকেও থামান স্টোইনিজ।

শেষ দিকে আবদুল সামাদ ১৬ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে লক্ষ্যের দিকে দ্রুত এগিয়ে নেন। কিন্তু রাবাদার বোলে তিনি আউট হলে হায়দরাবাদের ফাইনালে ওঠার আশা ক্ষীণ হয়ে যায়। শেষ দুই টেল-এন্ডার শাহবাজ নাদিম ও সন্দীপ শর্মা অপরাজিত থাকলেও রানের চাকা ঘোরাতে পারেননি। অবশেষে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রানে থেমে যায় হায়দরাবাদের ইনিংস। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন রাবাদা। স্টোইনিজ ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট। তবে ব্যাট হাতে ৩৮ রান ও বল হাতে ৩ উইকেটের সুবাদে ম্যাচসেরার পুরস্কার উঠেছে মার্কুস স্টোইনিজের হাতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION