1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
অবশেষে কনস্টেবল পদে যোগ দিলেন সেই আসপিয়া - Bangladesh Khabor
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব গণতান্ত্রিক রীতি ও নির্বাচনকে বিএনপি ফাঁদ মনে করে: ওবায়দুল কাদের শ্রীপুরে সিয়াম ফাউন্ডেশনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ অভয়নগরে এক বিধবা নারীর উপার্জন স্থল আগুনে পুড়িয়ে ছাই করে দিল সাবেক সেনা সদস্য গোয়ালন্দে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন গোপালগঞ্জে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় দলীয় নির্দেশ অমান্য করে ভাই প্রার্থী, যা বললেন ওবায়দুল কাদের কোটালীপাড়ায় আগুনে পুড়ে বসতঘর ছাই পটুয়াখালীতে বিশ্ব গনমাধ্যম দিবস উপলক্ষে সাংবাদিকদের মানববন্ধন দুমকিতে ১২ জনের মনোনয়ন পত্র দাখিল

অবশেষে কনস্টেবল পদে যোগ দিলেন সেই আসপিয়া

  • Update Time : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২৪১ জন পঠিত

বরিশাল সংবাদদাতাঃ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়ে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন ‘ভূমিহীন ইস্যুতে’ সম্প্রতি আলোচনায় উঠে আসা কলেজছাত্রী আসপিয়া ইসলাম।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টার দিকে বরিশাল পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন তাকেসহ নতুন নিয়োগপ্রাপ্তদের ফুল দিয়ে বরণ করে নেন।

বরিশাল জেলা থেকে পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরির জন্য প্রাথমিকভাবে মনোনীত হওয়া আসপিয়াসহ ৪৮ তরুণ-তরুণীকে এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা পুলিশে টিআরসি পদে নিয়োগ কমিটির সভাপতি ও জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. শাহজাহান হোসেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. ইকবাল হোছাইন, অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা শাখা) ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (গৌরনদী ও আগৈলঝাড়া) সার্কেলের মো. আব্দুর রব হাওলাদারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

আসপিয়া নিয়োগ আবেদনে স্থায়ী ঠিকানা ভুল উল্লেখ থাকায় তার নিয়োগ নিয়ে জটিলতা দেখা দেয়। এতে তার পরিবারের সদস্যরা মানসিকভাবে ভেঙে পড়েন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখি শুরু হয়। বিষয়টি দৃষ্টিগোচর হলে আসপিয়াকে সরকারি জমিতে ঘর নির্মাণ ও চাকরির ব্যবস্থা করে দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই নির্দেশনার পর প্রশাসনের পক্ষ থেকে আসপিয়ার জন্য হিজলায় সরকারি খাসজমিতে ঘর নির্মাণকাজ শুরু হয়।

অন্যদিকে আসপিয়ার স্থায়ী ঠিকানা নিয়ে তৈরি হওয়া জটিলতা নিরসনে পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়। অবশেষে সেই জটিলতা নিরসন হলে আসপিয়াকে কনস্টেবল পদে চাকরির জন্য নির্বাচিত করা হয়।

আসপিয়া ইসলাম কাজল বলেন, ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল পুলিশ বাহিনীতে চাকরি করে দেশসেবায় নিজেকে আত্মনিয়োগ করা। সেজন্য পুলিশে লোক নেওয়ার সময় লাইনে দাঁড়িয়েছিলাম। আমার স্বপ্ন এখন বাস্তবে রূপ নিচ্ছে। নিষ্ঠার সঙ্গে আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যেতে চাই। এজন্য সবার কাছে দোয়া চেয়েছেন আসপিয়া।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. ইকবাল হোছাইন জানান, বরিশাল জেলা থেকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে মনোনীত হওয়া ৪৮ তরুণ-তরুণীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় ছয়মাসের মৌলিক প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য তাদের রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে পাঠানো হবে।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ জানান, আসপিয়ার জন্য উপজেলার বড়জালিয়া ইউনিয়নের খুন্ন গোবিন্দপুর এলাকায় দুই শতাংশ খাসজমিতে দুই কক্ষবিশিষ্ট একটি সেমিপাকা ঘর নির্মাণকাজ চলছে। এরই মধ্যে প্রায় ৬০ ভাগ নির্মাণকাজ শেষ হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION