1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
‘শেখ হাসিনা সব নারীর কষ্ট-হাহাকার উপলব্ধি করতে পারেন’ - Bangladesh Khabor
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম :

‘শেখ হাসিনা সব নারীর কষ্ট-হাহাকার উপলব্ধি করতে পারেন’

  • Update Time : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১৮০ জন পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব নারীর অন্তরের কষ্ট ও হাহাকার উপলব্ধি করতে পারেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৯ ডিসেম্বর) নগরীর ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির মিলনায়তনে ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন (এলআইইউপিসি)’ প্রকল্পের আওতায় দক্ষিণ সিটির ১৪ ও ২২ নম্বর ওয়ার্ডের ‘উপকারভোগীদের ক্ষুদ্র ব্যবসা ও শিক্ষা অনুদান’ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মমতাময়ী নারী। মায়ের মমতায় তিনি বাংলাদেশকে আগলে রেখেছেন। তিনি সকল নারীর অন্তরের কষ্ট, অন্তরের হাহাকার উপলব্ধি করতে পারেন। এ জন্যই ঢাকা শহরে বসবাসকারীদের মধ্যে যারা দরিদ্র, যারা নিম্ন আয়ের এবং প্রান্তিক তাদের সহযোগিতা করার জন্য তিনি এই কর্মসূচি দিয়েছেন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই কর্মসূচি গ্রহণ করেছে। এই কর্মসূচিতে নারীর ক্ষমাতায়নকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া হয়েছে এবং এই কর্মসূচির সব কার্যক্রমই নারীর উন্নয়নের লক্ষ্যে।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় এক কোটি ২০ লাখ মানুষ বাসবাস করে। তাদের সেবা নিশ্চিত করার জন্য আমরা কাজ করে চলেছি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৭৫টি ওয়ার্ডে যেসব প্রান্তিক জনগোষ্ঠী আছেন, তাদের ভবিষ্যৎ উন্নয়নের জন্য, তাদের স্বাবলম্বী করার জন্য, তাদের ব্যবসায়িকভাবে সহযোগিতা করার জন্য, তাদের সন্তানদের শিক্ষা প্রসারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কর্মসূচি অনুমোদন দিয়েছেন।

শুধুমাত্র ঢাকাবাসীর উন্নয়নের জন্য এই কর্মসূচি উল্লেখ করে তাপস বলেন, আমাদের ভোটারদের, এলাকার জনগণকে আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দেবো। প্রকল্পের আওতায় যে সুযোগ-সুবিধা দেওয়া হবে তারা যেন ঢাকাবাসী হয়, সেটা আমরা নিশ্চিত করবো। আমাদের সিডিসি ক্লাস্টার প্রতিনিধি ও কাউন্সিলররা সেটা নিশ্চিত করবেন।

প্রকল্পের বিভিন্ন ধরনের কার্যক্রম তুলে ধরে ডিএসসিসি মেয়র বলেন, আমাদের প্রায় ৮৮ হাজার দরিদ্র লোকের কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। ৪ হাজার ৯৩৬টি কমিউনিটি হিসেবে ৪৫ হাজার ৫০০ পরিবারকে সহযোগিতা করতে চাই এবং ৬০ হাজার পরিবারের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করতে চাই। সুতরাং এই প্রকল্প যদি সফল হয় তাহলে প্রধানমন্ত্রী আরও বৃহদাকারে এ ধরনের প্রকল্প অনুমোদন দেবেন। তাই প্রকল্প বাস্তবায়নে আমাদের সর্বাধিক গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে ১০ হাজার টাকা করে ১০৮ জন ব্যক্তির মাঝে এককালীন ব্যবসায়িক অনুদান এবং শিক্ষা অনুুুুদান হিসেবে ৪৮ জন শিক্ষার্থীকে সাড়ে ৪ হাজার টাকা করে দেওয়া হয়। শিক্ষা অনুদানের বাকি সাড়ে ৪ হাজার টাকা আগামী মাসে প্রদান করা হবে বলে প্রকল্প সূত্রে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনু, ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মেয়র তাপস নগরীর ৬৫ নম্বর ওয়ার্ডের অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION