1. rahmanazmanur@gmail.com : Azmanur Rahman : Azmanur Rahman
  2. bkhabor25@gmail.com : Editor Section : Editor Section
  3. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  4. jmitsolution24@gmail.com : support :
গৌরনদীর টরকী বন্দরে  গন ডাকাতি ৫০ লক্ষাধীক টাকা ও মালামাল লুট - Bangladesh Khabor
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অর্থনৈতিক চাপের মধ্যেও বাজেট বাস্তবায়ন করা হবে: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনাকে কোনো দেশ নিয়ন্ত্রণ করতে পারে না’ জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট (বিলো-২০০০) ২০২৪ এর শুভ উদ্বোধন বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ লিচুতে অনেক উপকার, তবে যে কারণে ক্ষতির ঝুকি উপজেলা পরিষদ নির্বাচন: ৪ ভাগে বিভক্ত দুমকী উপজেলা আ’লীগ প্রধানমন্ত্রীকে জড়িয়ে কাঁদলেন পাইলট আসিমের মা গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের মতবিনিময় কোটালীপাড়ার ঘাঘর নদীতে কুমির নিছক গুজব গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে বিক্ষোভ

গৌরনদীর টরকী বন্দরে  গন ডাকাতি ৫০ লক্ষাধীক টাকা ও মালামাল লুট

  • Update Time : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ১৪৩ জন পঠিত

গৌরনদী থেকে বিশ্বজিত সরকার বিপ্লব, 

শনিবার দিবাগত গভীর রাতে উত্তর বরিশালের সর্ববৃহত বানিজ্য বন্দর গৌরনদী উপজেলার টরকী বন্দরে ফিল্মি ষ্টাইলে গন ডাকাতি সংঘটিত হয়েছে। সংঘবদ্ধ ডাকাতদল ওই বন্দরের ব্যবসায়ীসহ পাহারাদারদেরকে বেধে রেখে বন্দরের ১৪টি দোকান থেকে নগদ টাকা ও মালামালসহ প্রায় ৫০লক্ষাধীক টাকার সম্পদ লুটকরে নিয়ে গেছে।

 

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানান, ২৫-৩০ জনের একটি সংঘবদ্ধ সশস্ত্র ডাকাতদল রাত সোয়া ২টার দিকে বন্দর সংলগ্ন আড়িয়াল খা নদীর শাখা নদীপথ দিয়ে ট্রলার যোগে এসে বন্দরে ঢুকে ফিল্মি ষ্টাইলে তারা বন্দরের রায় পট্টির ব্যবসায়ী ও পাহারাদারদেরকে আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে রেখে গনডাকাতি শুরু করে। এরপর প্রায় পৌনে ২ঘন্টা ধরে পুরো গলি জুড়ে তারা তান্ডব চালায়। বন্দরের সিসিটিভি ফুটেজে দেখাগেছে, সশস্ত্র ডাকাত দলের অধিকাংশ সদস্য খোলা মুখে থাকলেও ২-৩জন ছিলেন মুখোশ পরিহিত অবস্থায়।
ব্যবসায়ী গোবিন্দ সাহার ভাইর ছেলে মানিক সাহা (৩৭) জানান, ডাকাত দল প্রথমে তাদের মহাজনী দোকানের শার্টার ভেঙ্গে ভেতরে ঢোকে।

 

এ সময় তিনি দোকানের ভেতরে ঘুমিয়ে ছিলেন। ডাকাতরা তাকে আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে বেঁধে ফেলে ও দোকানের মালামাল তছনছ করে। এরপর দোকানের সিন্দুক ভেঙ্গে নগদ টাকা ও মালামালসহ ১০/১২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
ব্যবসায়ী অমর রায় জানান, একইভাবে ডাকাতদল ওই গলির পূন্য গোপাল রায়ের মহাজনী দোকানে ঢুকে দোকান কর্মচারী শ্যামল মন্ডল(৩০)কে কাটা রাইফেল, পিস্তল, রামদা দেখিয়ে জিম্মি করে বেধে ফেলে। এরপর ওই দোকানের মালামাল তছনছ করে সিন্দুক ভেঙ্গে নগদ ১লক্ষ টাকা ও মালামাল নিয়ে যায়।

 

এরপর সশস্ত্র ডাকাতদল একই সাথে বন্দরের ৬জন পাহারাদার, বন্দরে চলাচলরত ব্যবসায়ী, শ্রমিক ও পথচারীসহ অর্ধশতাধিক মানুষকে বেঁধে জিম্মি করে ১৪টি দোকানে লুটপাট চালায়। বন্দরের ওই গলিটিতে হিন্দু ধর্মাবলম্বীদের দোকান পাট বেশি। ডাকাতরা তাদের দোকানগুলো থেকে নগদ প্রায় ৩৫ লাখ টাকা, মোবাইল ফোন, দামি ব্রান্ডের সিগারেটসহ ৫০লক্ষাধীক টাকার মালামাল লুট করেছে বলে ব্যবসায়ীরা প্রাথমিকভাবে ধারনা দিয়েছেন। ডাকাতদলের সদস্যদের বেশিরভাগই শর্টপ্যান্ট, গেঞ্জি পরে ছিল। ডাকাতি শেষে ফিরে যাওয়ার সময় তারা বিভিন্ন পথচারীকে মারধর করে আতঙ্ক সৃষ্টি করে। রাত ৪টার দিকে ফিরে যাওয়ার সময় ডাকাতদল দুটি ভাগে বিভক্ত হয়ে ট্রলারযোগে পালরদী নদীপথে নির্বিঘেœ পালিয়ে যায়।

 

বন্দরের ব্যবসায়ী রুহুল আমীন সিকদার জানান, শুক্রবার ছিল এ বন্দরের সাপ্তাহিক হাট। শুক্র ও শনিবার দুইদিন সরকারি ছুটির কারনে ব্যাংক বন্ধ থাকায় ব্যবসায়ীরা তাদের বেচা-কেনার নগদ টাকাগুলো যার যার দোকানেই রেখে দিয়েছিল।
ওই বন্দরের বাসিন্দা গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন হাওলাদার বলেন, স্বাধীনতার পর টরকী বন্দরে এ রকম ঘটনা আর কখনও ঘটেনি। অথচ এই বন্দরে পুলিশের একটি ফাঁড়িও রয়েছে। তাদের কোন ভূমিকাই ব্যবসায়ীদের চোখে পরেনি। ঘটনাটি আমাদের বিস্মিত করেছে।

গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার জানান, ওই বন্দরের রায়পট্টির দোকানগুলোর তালা ভেঙ্গে ডাকাতদল নগদ টাকা লুট করে ট্রলারযোগে পালিয়ে গেছে। আমিসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনা তদন্তে পুলিশের একাধিক টীম কাজ করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION