z

 
Untitled Document
BREAKING NEWS   || কমছে পদ্মার পানি      || কোটালীপাড়ায় মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন      || জরুরি বিজ্ঞপ্তি      || কোটালীপাড়ায় এক শিক্ষককে নারী কেলেঙ্কারীর অপবাদে বিদ্যালয় থেকে বহিস্কারের চেষ্টা      || কোটালীপাড়ায় দিন দিন করোনা রুগীর সংখ্যা বেড়েই চলছে      || কোটালীপাড়ায় স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ীতে অবস্থান      || কোটালীপাড়ায় গলায় বাঁশ ঢুকে ভ্যান চালক নিহত      || কোটালীপাড়ায় জায়গা জমির জেরধরে সীমানা প্রাচীর ভাংচুর      || কোটালীপাড়ায় বাবু হত্যাকান্ডের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন      || কোটালীপাড়ার পৌর মেয়রের করোনা জয়      || কোটালীপাড়ায় পারিবারিক কলহের জের ধরে গলায় ফাস দিয়ে এক গৃহবধুর আত্মহত্যা      || কোটালীপাড়ায় মাদক ব্যবসায়ীর হাতে লাঞ্চিত আজাদ      || কোটালীপাড়ায় ছেলের মারপিটে মা নিহত, গ্রেফতার ৪      || কোটালীপাড়ায় আট মাসের অন্তসত্বা গৃহবধু হত্যার অভিযোগ      || কোটালীপাড়ায় বিষ পানে ও পানিতে ডুবে দুই জনের মৃত্যু     
আওয়ামীলীগে সান্টু, বিএনপিতে মিন্টু, সালা-দুলাভাই দুজনেই ভাগাভাগির রাজনীতিতে সেরা
তারিখ: 2020-04-14     | প্রতিনিধি: স্টাফ রিপোর্টার

 

 

 

 

 

 

 

 

 

 

গৌরনদী উপজেলা ছাত্রলীগের সভাপতি, জুবায়ের ইসলাম সান্টু ভূইয়ার বিরুদ্ধে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের বিভিন্ন ভাবে আশ্রয় প্রশ্রয় দেওয়ার পাশাপাশি নিজ সংগঠনের নেতাকর্মীদের মামলা হামলা বাড়ি ভাঙচুর করা সহ বাংলাদেশ ছাত্রলীগের এই শাখাকে পুরোপুরি ধ্বংস করে দেয়ার পরিকল্পনা করছেন বলে অভিযোগ করেছেন একই সংগঠনের সাধারণ নেতাকর্মীরা।

সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সাবেক ভিপি সুমন মাহমুদ, ছাত্র সংসদের সাবেক এজিএস রেজবী জামান রিয়াদ,কলেজ ছাত্রলীগের বর্তমান সভাপতি সাখাওয়াত হোসেন সুজন,গৌরনদী পৌর ছাত্রলীগের সভাপতি মিলন খলিফা সহ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রনেতারা অভিযোগ করেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জোবায়েরুল ইসলাম সান্টু ভুঁইয়ার সাথে ভিন্ন মতাদর্শী এবং ভিন্ন দলের সিনিয়র নেতাদের সাথে সম্পৃক্ততা রয়েছে এবং তার রাজনৈতিক ক্যারিয়ার পর্যালোচনা করলে নানা ধরনের ভয়ংকর বিষয়বস্তু উঠে আসবে।

তাদের বরাতে প্রাথমিক ভাবে যেগুলো জানা গেছে সেগুলো নিন্মরূপঃ

১) মোঃবদিউজ্জামান মিন্টু, সম্পর্কে সান্টু ভুঁইয়ার বোনের জামাই। বরিশাল জেলা উওর যুবদলের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক এবং তিনি বিভিন্ন সময়ে বিএনপি থেকে গৌরনদী উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র পদপ্রার্থী হয়েছেন। মিন্টু ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি নির্বাচনেও বিএনপির পক্ষ থেকে ব্যাপক ভুমিকা পালন করেন। মিন্টু মূলত তার শ্যালক ছান্টু ভুঁইয়াকে দিয়েই তার এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছে।

২)৪০০ কোটি টাকার কালব (সারাদেশে অবৈধ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা ক্রেডিট ইউনিয়নের কেন্দ্রীয় সমবায় সমিতি দি কো- অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন অব বাংলাদেশ লিমিটেড) দুর্নীতির মহানায়ক, সাবেক বিএনপির সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের প্রধান অর্থদাতা রাসেদুজ্জান ঝিলাম, সাবেক উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি এবং ঢাকাস্থ গৌরনদী-আগৈলঝাড়া জাতীয়তা -বাদী ঐক্য পরিষদের আহবায়ক ছিলেন।
এই ঝিলাম সান্টু ভুইয়ার আপন চাচাতো ভাই। সে তার অবৈধ সম্পদের পাহাড়কে কাজে লাগিয়ে যত্রতত্র হামলা ঘটিয়ে দেয়, তার ইশারায় এবং সান্টু ভুইয়ার নেতৃত্বে গৌরনদী কলেজ ছাত্রলীগের সভাপতি সুজন সন্ত্রাসী হামলার স্বীকার হয়ে বরিশাল শেবাশিম এ চিকিৎসাধীন রয়েছেন।

৩) জাতীয় পার্টি থেকে উঠে আসা বিএনপির মূল অর্থদাতা বরিশালের একসময়ের প্রধান টেন্ডারদূর্নীতির মূল হোতা আলাউদ্দিন ভূঁইয়া যিনি পরবর্তীতে ব্যাবসাটেকানোর তাগিদে লোকদেখানো আওয়ামীলীগে যোগদান করলেও এখনো বিভিন্ন যায়গায় বিএনপির গোপন বৈঠকরত অবস্থায় জহির উদ্দিন স্বপনের সাথে ছবি পাওয়া যায় এবং তাকে বিভিন্ন জায়গায় আওয়ামীলীগকে নিয়ে বাজে মন্তব্য করতে দেখলেও দলীয় কেউ প্রতিবাদ করতে পারে না, কারন এই আলাউদ্দিন ভুইয়া ছাত্রলীগ সভাপতি সান্টু ভুঁইয়ার আপন বড় ভাই।

৪) গৌরনদী উপজেলা ছাত্রদলের সভাপতি রিয়াজ ভূইয়া তার একই বাড়ির আপন চাচাতো ভাই।

৫) গৌরনদী পৌর যুবদলের যুগ্ম আহ্ববায়ক সরোয়ার ভূঁইয়া যিনি ছাত্রলীগ সভাপতি সান্টুর আপন সেজো ভাই। পাশাপাশি সরোয়ার ভুইয়ার ব্যবসায়িক পার্টনার বিএনপির ভিপি বাদল, জি এস ফুয়াত সহ আরো বিতর্কিত লোকজন।

৬) ছাত্র সংগঠনের সভাপতি হয়েও সান্টু ভুইয়ার রয়েছে শতাধিক ব্যাবসা প্রতিষ্ঠান এবং টাকার পাহাড়। টাকার জোড়ে খুন করতেও তিনি পিছ পা হন। ২০১২ সালে ছাত্রলীগ নেতা রুমনকে নির্বিচারে হত্যা করা হয়, অপর ছাত্রলীগ নেতা ফেরদৌসকে চিরতরে পঙ্গু করে দেয়া হয়, যে মামলার এজাহার ভুক্ত ০১ নম্বর আসামী ছিলেন এই সান্টু ভুইয়া এবং একই মামলায় ফেঁশে যান সেই সময় তার আশেপাশে থাকা ছাত্রনেতারা, যারা পরবর্তীতে তাদের ভুল বুঝতে পেরে সান্টুর নিকট থেকে সরে আসেন, এতে আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন এই নেতা।

★জুবায়ের ইসলাম সান্টু ভূইয়ার সহ তার পরিবারের ভূমি দস্যুতার বিভিন্ন কার্যক্রমঃ

গৌরনদী বন্দরে হিন্দু সম্প্রদায়ের জায়গা-জমি এক ধরনের জোড় করে অংশিদারদের প্রাপ্য ঠিক মত বুঝিয়ে না দিয়ে দিয়ে সান্টু ভূ্ঁইয়া তার ক্ষমতার অপব্যবহার করে ভোগদখল করে যা এখনো বিতর্কিত। এমনকি এক হিন্দু পরিবারের জায়গা দখল করার সময় সাবেক পৌর ছাত্রলীগের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক শুভ দাস বাঁধা দেওয়ায় তাকে অতর্কিত হামলা চালায়, যার ফলে শুভদাশ এখন পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুড়ে বেড়ায় একমাত্র এই সান্টু ভুইয়ার পরিবারের জন্য।

** সান্টুর ভুইয়ার নিজ বাড়ির প্রতিবেশী খালেক ভূইয়া মৃত্যু বরন করলে তার নিজ জায়গায় কবর খোড়ার কাজ বন্ধ করে দিয়ে জানাজা হওয়ার পরেও নির্ধারিত কবরে কবর পর্যন্ত দিতে দেয়নি তারা।যদিও এখন সেই মৃত ব্যাক্তির অংশীদারেরাই ঐ জায়গার প্রকৃত মালিক প্রমানিত হয়েছে।

* বিভিন্ন সময় চোরাই মটর-সাইকেল ক্রয়-বিক্রয় করে থাকেন এই সান্টু ভুইয়া।যার প্রমান হিসেবে কিছুদিন আগে বরিশাল-বার্তা ডট কম পত্রিকা সহ বিভিন্ন অনলাইন পত্রিকায় নিউজ বের হয়।
এবং এই চোরাই সিন্ডিকেটের তিনি এজাহার ভুক্ত আসামী যে মামলা এখনো বরিশাল মেট্রোডিবিতে চলমান রয়েছে। এছাড়াও ছাত্রলীগ সভাপতি সান্টু ভূইয়া বর্তমানে ১টি Royal Enfield(৩৭০ cc)বাইক সরকারকে টেক্স না দিয়ে অবৈধ পথে ব্যবহার করেন যার কোন বৈধ কাগজ নেই।
এমনকি কিছুদিন আগে তিনি অবৈধভাবে আরেকটি মটর-সাইকেল (pulsar dominar 400cc) ব্যবহার করতেন, যেটি বর্তমানে চুরির মামলায় পুলিশের কাছে জব্দকৃত। তবুও তিনি ছাত্রলীগ সভাপতি হিসেবে বহাল তবিয়তে রয়েছেন।

* আওয়ামীলীগের সময়ে বিএনপির শীর্ষ নেতাকর্মীদের সেল্টার দিয়ে যাচ্ছেন সান্টু ভূঁইয়া।যাতে আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে ও তার ব্যাবসা বানিজ্যের কোন ক্ষতি না হয়।

★গৌরনদী সাধারন আওয়ামী লীগ, ছাত্রলীগ,যুবলীগ এর নেতা-কর্মীদের বিভিন্ন ভাবে সান্টু ভূঁইয়া মিথ্যা মামলা দিয়ে তাদেরকে রাজনীতি থেকে দূরে রাখছেন। সান্টু ভূইয়ার মাধ্যম ছাড়া কেউ যদি সরাসরি সিনিয়র নেতাদের সংস্পর্শে এসে রাজনীতি করতে চায় তখনই সান্টু ভূঁইয়া বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে সেই সকল নেতাকর্মীদেরকে কোনঠাসা করে রাখেন। কেউ কেউ হাসির ছলে বলে ফেলেন সান্টু এখন গৌরনদীর হীরন মিয়া, কারন সান্টু ভুঁইয়ার মূল কথা হলো রাজনীতি করতে হলে আগে তার লোক হতে হবে।

অনেকের মনেই এখন প্রশ্ন যেখানে আওয়ামী লীগ ক্ষমতায় থাকা সত্ত্বেও সান্টু ভুইয়া ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকে নেতাকর্মীরা এভাবে মামলা হামলার শিকার হচ্ছে, সেখানে তার দুলাভাই বদিউজ্জামান মিন্টু/ বড়ভাই আলাউদ্দিন ভুইয়া, সেজো ভাই সরোয়ার ভূইয়া, চাচতো ভাই রিয়াজ ভুইয়ারা গৌরনদীতে কিভাবে বিভিন্ন বিতর্কিত ব্যবসা বানিজ্য করে যাচ্ছেন ?

হিসেব কষলে দেখা যায় যদি কখনো দলের পালাবদল ঘটে তাহলে এই সান্টুমিন্টুরাই সব সময় সব দলের ভাল অবস্থানে থাকবে অপরদিকে নির্যাতিত- নিপীড়িত হবে সাধারণ ঘরের অসহায় কর্মীরা।

এ অবস্থা থেকে পরিত্রানের উপায় জানতে চাইলে, ছাত্রলীগের এ নেতারা দাবী করেন, আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ ও সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ এবং আমাদের স্থানীয় নেতা হারিছুর রহমান ভাই তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করলেই আমাদের এই প্রাণপ্রিয় সংগঠনটি বেঁচে যাবে। প্রান ফিরে আসবে আস্থা এবং ভালোবাসার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরনদী উপজেলা শাখায়।





জাতীয়
কমছে পদ্মার পানি

কোটালীপাড়ায় মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কোটালীপাড়ায় দিন দিন করোনা রুগীর সংখ্যা বেড়েই চলছে

কোটালীপাড়ায় স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ীতে অবস্থান

কোটালীপাড়ায় গলায় বাঁশ ঢুকে ভ্যান চালক নিহত

কোটালীপাড়ায় জায়গা জমির জেরধরে সীমানা প্রাচীর ভাংচুর

কোটালীপাড়ায় পারিবারিক কলহের জের ধরে গলায় ফাস দিয়ে এক গৃহবধুর আত্মহত্যা

কোটালীপাড়ায় আট মাসের অন্তসত্বা গৃহবধু হত্যার অভিযোগ

কোটালীপাড়ায় বিষ পানে ও পানিতে ডুবে দুই জনের মৃত্যু

গোপালগঞ্জে ছাত্রীদের অনৈতিক প্রস্তাব, শিক্ষক বহিস্কার

কমছে পদ্মার পানি
কোটালীপাড়ায় মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
জরুরি বিজ্ঞপ্তি
কোটালীপাড়ায় এক শিক্ষককে নারী কেলেঙ্কারীর অপবাদে বিদ্যালয় থেকে বহিস্কারের চেষ্টা
কোটালীপাড়ায় দিন দিন করোনা রুগীর সংখ্যা বেড়েই চলছে
কোটালীপাড়ায় স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়ীতে অবস্থান
কোটালীপাড়ায় গলায় বাঁশ ঢুকে ভ্যান চালক নিহত
কোটালীপাড়ায় জায়গা জমির জেরধরে সীমানা প্রাচীর ভাংচুর
কোটালীপাড়ায় বাবু হত্যাকান্ডের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন
কোটালীপাড়ার পৌর মেয়রের করোনা জয়
কোটালীপাড়ায় পারিবারিক কলহের জের ধরে গলায় ফাস দিয়ে এক গৃহবধুর আত্মহত্যা
কোটালীপাড়ায় মাদক ব্যবসায়ীর হাতে লাঞ্চিত আজাদ
কোটালীপাড়ায় ছেলের মারপিটে মা নিহত, গ্রেফতার ৪
কোটালীপাড়ায় আট মাসের অন্তসত্বা গৃহবধু হত্যার অভিযোগ
কোটালীপাড়ায় বিষ পানে ও পানিতে ডুবে দুই জনের মৃত্যু
গোপালগঞ্জে ছাত্রীদের অনৈতিক প্রস্তাব, শিক্ষক বহিস্কার
 
   Bangladesh Khabor-2017