1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটালীপাড়ায় ওপেন হাউজ ডে ও বিট পুলিশিং সমাবেশ পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন আলিপুরে কারিতাস প্রায়স প্রকল্পের কৃষক মাঠ দিবস পালন কর্মসূচি-২০২১ মুজিববর্ষ উপলক্ষে বেতাগী উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শন করলেন ডিএলআরসি জামীল জয়পুরহাটে পাঁচবিবিতে প্রণোদনার তালিকাতে নয় ছয় কুষ্টিয়ায় সম্পত্তির লোভে মাকে খুন বগুড়ায় বিদেশী পিস্তল ও গুলিসহ একজন গ্রেফতার কুষ্টিয়ায় নিখোঁজের চার সপ্তাহ পর মরদেহ উদ্ধার !! মাকে হত্যা অভিযোগে ছেলেসহ আটক পটুয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যা ও বাউফলের সাংবাদিক হারুন খাঁনের উপরে হামলার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন বরমী ইউনিয়নে যথাযথ মর্যাদায় পালন হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশ ও টোয়াকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৩৭ জন পঠিত

কুয়াকাটা থেকে মোঃ জাহিদ,

পটুয়াখালীর কুয়াকাটায় পর্যটকদের সেবার মান উন্নয়ন,আচরণ বিধি ও পরিচ্ছন্ন কুয়াকাটা গড়তে করনীয় বিষয়ে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) ও কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে টোয়াক কার্যালয় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.সোহরাব হোসাইন। বিশেষ অতিথি ছিলেন ইন্সপেক্টর এম এম মিজানুর রহমান, ইন্সপেক্টর শেখ মঈনুল ইসলাম । সভার সঞ্চালনা করেন টোয়াক সেক্রেটারী জেনারেল আনোয়ার হোসেন আনু। এসময় টোয়াকের ডিরেক্টর মেম্বরগন এতে অংশগ্রহন করেন।
মতবিনিময় সভায় কুয়াকাটার সকল দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের সেবা বৃদ্ধি, মটরসাইকেল, ক্যামেরাম্যান, অটোবাইক, ট্যুরিস্ট বোট,ট্যুর গাইড, হোটেল মোটেল,রেস্টুরেন্ট মালিকদের সমন্বয় আলোচনা সাপেক্ষে ভাড়া সহ মানসম্মত খাবার পরিবেশনের প্রস্তাবনা তুলে ধরা হয়। এছাড়া সৈকতসহ পর্যটন এলাকার পরিবেশ রক্ষা করা, যেখানে সেখানে শুটকী প্রক্রিয়াজাত,জাল নৌকা হোটেল মোটেল এলাকায় না রাখার অনুরোধ জানান টোয়াক সদস্যরা। তবে সম্প্রতি কুয়াকাটা সমুদ্র সৈকতের দুই দিকের প্রায় আধা কিলোমিটার সৈকত এলাকার পরিচ্ছন্ন পরিবেশ উপহার দেয়ায় টোয়াকের পক্ষ থেকে ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানানো হয়। এর আগে সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহরাব হোসাইন কে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
ট্যুরিস্ট টুলিশের পক্ষ থেকে জানানো হয় কুয়াকাটা সমুদ্র সৈকতের পরিবেশ যেমনটা পরিবর্তন হয়েছে ঠিক তেমন করেই পর্যায়ক্রমে সকল পর্যটন ব্যবসায়ী ও সেবাদানকারী সংগঠন বা প্রতিষ্ঠান গুলোর সাথে সমন্বয় করে কুয়াকাটা পরিবেশের উন্নয়ন সহ পর্যটক সেবার মান আরো বৃদ্ধি করা হবে। সেক্ষেত্রে স্থানীয় ও পর্যটন ব্যবসায়ীদের সহযোগীতা কামনা করেন ট্যুরিস্ট পুলিশ।
মতবিনিময় সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.সোহরাব হোসাইন বলেন, কুয়াকাটা সহ এ অঞ্চল নিয়ে সরকারের মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন হচ্ছে। সরকারের এ উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত রাখতে ও কুয়াকাটাকে আধুনিক পর্যটন নগরীতে রূপ দিতে এখন থেকেই সবাইকে এক সাথে কাজ করতে হবে। তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন,ব্যবসা করতে হলে ব্যবসার পরিবেশ তৈরী করতে হবে। কুয়াকাটায় আগত একজন পর্যটকও যেনো আপনার আমার আচরনে কষ্ট না পায় সেদিকে নজর দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করেন তিনি। মতবিনিময় সভায় টোয়াক ও ট্যুরিস্ট পুলিশ পর্যটক সেবার মান বৃদ্ধিতে এক সাথে কাজ করার অঙ্গিকার করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION