1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন

৪০ বছর বয়সে বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন তিনি

  • Update Time : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৬৩ জন পঠিত

বাংলাদেশ খবর ডেস্ক,

৭ বছরের নির্বাসন কাটিয়ে ঘরোয়া ক্রিকেট দিয়ে খেলায় ফিরছেন ২০১১ এর বিশ্বকাপে অংশ নেয়া ডানহাতি ভারতীয় পেসার শান্থাকুমারন শ্রীশান্থ। শিগগিরই জাতীয় দলে ফিরতে চান তিনি।  স্বপ্ন দেখছেন ২০২৩ বিশ্বকাপে ভারতের হয়ে খেলার। জিততে চান বিশ্বকাপের শিরোপাও।যদিও শ্রীশান্তের এমন স্বপ্ন অনেকটা অবিশ্বাস্যই বটে।  কারণ ২০২৩ সালে তার বয়স হবে ৪০ বছর। সে সময় তার পেসে ব্যাটসম্যানদের মাঝে আতঙ্ক ছড়ানোর মতো গতি ও ধার থাকবে কি না সেটাই বড় প্রশ্ন। তবে স্বপ্ন দেখতে তো আর বাধা নেই। সেই স্বপ্নের পথে এগিয়ে যেতে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তিনি। বোলিং স্কিলটাও আয়ত্বে আনছেন।  যত দ্রুত সম্ভব নিজেকে ফিরে পেতে চাইছেন ৩৭ বছর বয়সী এই পেসার।

আগামী বছরের শুরুতে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে কেরালার হয়ে খেলবেন শ্রীশান্থ।  ইতিমধ্যে ২৬ জনের প্রাথমিক দলের হয়ে ক্যাম্প শুরু করেছেন।  ১০৬ কেজি থেকে ওজন কমিয়ে এনেছেন ৮২ কেজিতে। টুর্নামেন্ট ও ক্রিকেটে ফেরার প্রসঙ্গে সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে শ্রীশান্থ বলেন, ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের হয়ে আমার সবশেষ ম্যাচ খেলেছি ২০১১ বিশ্বকাপ ফাইনাল।  এই মাঠ দিয়েই আবার ক্রিকেটে ফিরব।  আমি খুবই রোমাঞ্চিত।  আমার কোচ টিনু ইয়োহানান ও অধিনায়ক  সাঞ্জু স্যামসন বলেছেন, ফেরা উপলক্ষ্যে তারা আমাকে ট্রফি উপহার দিতে চান। তবে ভারতের এই ঘরোয়া টুর্নামেন্ট নিয়েই ভাবছেন না শ্রীশান্থ। তার ভাবনার পরিসর দেশের গণ্ডি ডেরিয়ে আন্তর্জাতিকে।

তিনি বলেন, তবে আমি শুধু এই টুর্নামেন্ট নিয়েই ভাবছি না।  ভালো করতে থাকলে আরও সুযোগ পাব। আইপিএলের দলগুলো থেকে আমার খোঁজখবর নেয়া হচ্ছে।  আমাকে স্রেফ নিশ্চিত করতে হবে যেন ফিট থাকি ও ভালো বোলিং করি। সেটা করছিও। এখন ১৩৫ থেকে ১৪৫ কিলোমিটার গতর মধ্যে বোলিং করছি। প্রয়োজন হলেই ১৪০ কিলোমিটার ছাড়াতে পারি।  আউটসুইঙ্গার, ইনসুইঙ্গার, ইয়র্কার করতে পারছি।  ফাস্ট বোলার হিসেবে ইতিহাস গড়তে চাই আমি।  আমার মূল লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ দলে জায়গা করে নেয়া ও ভারতকে বিশ্বকাপ এনে দেয়া। স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ২০১৩ সালে আজীবন নিষেধাজ্ঞা পান শ্রীশান্থ। পরে শাস্তি কমিয়ে ৭ বছরে আনা হয়। গত সেপ্টেম্বরে তার সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে।  এরইমধ্যে মাঠে ফিরতে ব্যাকুল হয়ে উঠেছেন এই পেসার।  ক্যারিয়ারে ২৭ টেস্টে ৮৭ উইকেট ও ৫৩ ওয়ানডে-তে ৫৫ উইকেট নিয়েছেন শ্রীশান্থ।  ৪৪ আইপিএল খেলে ৪০ উইকেট নিয়েছেন এই পেসার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION