1. bkhabor24@gmail.com : Molla Mohiuddin : Molla Mohiuddin
  2. jmitsolution24@gmail.com : support :
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:১৭ পূর্বাহ্ন

গোপালগঞ্জে ২ দিন ব্যাপী “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু

  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩৩ জন পঠিত

স্টাফ রিপোটার,

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে গোপালগঞ্জের সদর উপজেলার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ২৫ জন গণমাধ্যম কর্মীদের নিয়ে চ৪উ (চষধঃভড়ৎসং ভড়ৎ উরধষড়মঁব) প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী “সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ও চ৪উ প্রকল্পের পরিচালক ড. মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহনাজ আরেফিন এনডিসি।

বিশেষ অতিথি হিসেবে মন্ত্রিপরিষদের যুগ্ন সচিব আয়েশা আক্তার, উপসচিব মোঃ মোখলেছুর রহমান, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, যুক্তরাষ্ট্র থেকে চ৪উ প্রকল্পের টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান উপস্থিত ছিলেন। চ৪উ প্রকল্পটি ইউরোপিয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গৃহীত। এই প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ, সমন্বয় করছে ব্রিটিশ কাউন্সিল এবং বাস্তবায়নের দায়িত্ব রয়েছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (ঘওগঈ), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (ইচঅঞঈ), বিসিএস প্রশাসন একাডেমি, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (ঘওখএ)। প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা। এই লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত পাঁচটি কৌশলপত্রঃ জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা, যাতে গণমাধ্যমকর্মীগণ জনগণকে তাদের অধিকার সম্বন্ধে সচেতন করতে পারে।

“সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ” শীর্ষক কর্মশালার প্রথম দিনে “তথ্য অধিকার আইন” নিয়ে সৈয়দ জাহেদুল ইসলাম ও “জাতীয় শুদ্ধাচার কৌশল” নিয়ে আয়েশা আক্তার অনলাইনে পাঠদান করেন। কর্মশালার সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও চ৪উ প্রকল্পের ফোকাল পয়েন্ট কর্মকর্তা মোঃ মুনজুরুল আলম, কর্মশালার পরিচালক হিসেবে ছিলেন উপ-পরিচালক (প্রশাসন) মোঃ সোহেল রানা এবং কর্মশালার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন উপ-পরিচালক (বেতার অনুঃ প্রশিঃ) মোঃ আবুজার গাফফারী। অদ্য ১৬ নভেম্বর কর্মশালার দ্বিতীয় ও শেষ দিনে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করার কথা রয়েছে। এর আগে গত ১৪ নভেম্বর গোপালগঞ্জ সার্কিট হাউসে কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION