1. bkhabor24@gmail.com : Molla Mohiuddin : Molla Mohiuddin
  2. jmitsolution24@gmail.com : support :
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:১৮ পূর্বাহ্ন

বিরামপুর ফরেস্ট রেঞ্জের সরকারি কর্মকর্তা-কর্মচারীর উপর হামলা’ আটক-১

  • Update Time : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৪৯ জন পঠিত
বিরামপুর থেকে মোঃ সাইফুল ইসলাম,
দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার পৌরসভাধীন ১নং ওয়ার্ডের দেবীপুর গ্রামে অবস্থিত গিরিঙ্গী বাজারে সরকারি বনভূমির জায়গা অবৈধভাবে দখল করে মার্কেটের দোকান ঘর নির্মাণে বাধা দিতে গিয়ে দখলদারদের মারধরের শিকার হয়েছেন বন বিভাগের চরকাই রেঞ্জের কর্মকর্তা ও কর্মচারীরা। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
ঘটনাস্থলে গিয়ে ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, দেবীপুর গ্রামের মনজেলের ছেলে আজাদ গিরিঙ্গী বাজারে সরকারি বনভূমির জায়গা অবৈধভাবে দখল করে কয়েকটি দোকানঘর স্থাপনের জন‍্য দালান নির্মাণ শুরু করে। খবর পেয়ে শুক্রবার (৬ নভেম্বর) বিকেলে চরকাই রেঞ্জের চরকাই সদর বিটের বিট অফিসার আব্দুল বারীক রেঞ্জ কর্মকর্তাকে বিষয়টি অবহিত করে বন প্রহরীদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেন। এতে আজাদ ক্ষিপ্ত হয়ে স্থানীয় সহযোগিদের সাথে নিয়ে রেঞ্জের কর্মকর্তা-কর্মচারিদের আতর্কিত লাঠিসোটা ও ইটপাটকেল দিয়ে মারধর শুরু করে। এতে আঘাত পেয়ে মাথা ফেটে রক্তাক্ত জখম হন বন প্রহরী নুরুল হুদা।
এছাড়াও তিনি শরীরের অন‍্যান‍্য স্থানেও আঘাত পান। ফরেস্ট রেঞ্জের উপস্থিত সকলেই মারধরের শিকার হয়ে কমবেশি আহত হন। কর্মচারিদের উপর হামলার খবর পেয়ে ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার ঘটনাস্থলে এসে আজাদ ও তার লোকজনকে বেআইনি কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ করলে তাকেও মারধর করা হয়।  স্থানীয় অন‍্যান‍্য লোকজন ও সহকর্মীরা উদ্ধার করে বন প্রহরী নুরুল হুদাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। অন‍্যান‍্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার খবর পেয়ে রাতেই হাসপাতালে এসে আহতদের দেখে যান এবং প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণের জন‍্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ঘটনায় বিট অফিসার আব্দুল বারীক বাদী হয়ে আজাদ সহ ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে বিরামপুর থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং- ১০।  রেঞ্জার নিশিকান্ত মালাকার সাংবাদিকদের জানান, কর্মকর্তা-কর্মচারিদের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পরিস্থিতি শান্ত করতে গিয়ে আমার উপরেও হামলা হয়। এতে আমি সহ ফরেস্ট রেঞ্জের উপস্থিত সকলেই কমবেশি আহত হয়েছে। তিনি আরো জানান, সরকারি বিধি অনুযায়ী এ ঘটনায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানিয়েছেন, পুলিশ এ মামলার ২নং আসামী  মনজেলকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে। অন‍্যান‍্য আসামীরা পলাতক আছে। আসামীদের গ্রেফতারে অভিযান অব‍্যাহত রয়েছে।  স্থানীয় সূত্রে জানা গেছে, দেবীপুর গ্রামে ও আশেপাশে বন বিভাগের সরকারি বেশ কয়েক একর জমি অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব‍্যক্তি। বেদখল এসব সরকারি জমি দ্রুত উদ্ধার করে ভূমিহীনদের জন‍্য গুচ্ছগ্রাম তৈরি সহ সরকারি অন‍্যান‍্য উন্নয়ন কাজে ব‍্যবহারের দাবী জানিয়েছে সুধীজনেরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION