1. bkhabor24@gmail.com : Molla Mohiuddin : Molla Mohiuddin
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
জয়পুরহাটে পাঁচবিবি সীমান্তে বিজিবির হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী আহত ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবীতে শিক্ষক সমাবেশ ও মানববন্ধন আগৈলঝাড়ায় ১৬০ দুর্গাপূজা মন্ডবে সরকারী ও এমপি’র অনুদান বিতরণ জেলা পরিষদের এক সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে মামলা দায়ের গাবতলীতে শিশু অপহরণকালে জনতার হাতে আটক ৪ মঈনকে কৃষকলীগ কার্য নির্বাহী সদস্য করায় আগৈলঝাড়া আনন্দ র‌্যালী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা মহিপুর সদর থানার ৬নং ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনারাস প্রতীকের বিজয়।  ’ উজিরপুরের সাতলা ইউপি উপ-নির্বাচন ‘বিজয়ী নৌকা মার্কা প্রার্থী নিখোঁজ সংবাদ

অর্থ আত্মসাতে অভিযোগ বগুড়া বিএনপির তিন নেতা নির্বাচনে আজীবন নিষিদ্ধ

  • Update Time : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৫২ জন পঠিত
বগুড়া থেকে মোঃ সবুজ মিয়া,
বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির ফান্ডের অর্থ আত্মসাৎ করায় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক পিপি একেএম সাইফুল ইসলামসহ তিনজনকে সমিতির নির্বাচনে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে আত্মসাৎ ও আর্থিক ক্ষতির টাকা পরিশোধের নির্দেশ ও এক সপ্তাহের জন্য সদস্য পদ স্থগিত করা হয়। বার সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম ফারুক এর সত্যতা নিশ্চিত করেছেন। অভিযুক্ত অন্য দুজন হলেন আওয়ামী লীগ সমর্থিত সাবেক সভাপতি অ্যাডভোকেট লুৎফে গালিব আল জাহিদ মৃদুল ও বিএনপি-জামায়াত সমর্থিত সাবেক সাধারণ অ্যাডভোকেট মোজাম্মেল হক।বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির নির্ভরযোগ্য সূত্র জানায়, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক একেএম সাইফুল ইসলাম ২০১৮ সালে সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এ সময় তিনি বার ভবনের সামনে প্রবেশ পথে টিনের ছাউনি নির্মাণ, ড্রেনের স্লাব, লাইব্রেরিতে বিদ্যুতের কাজ, সিমেন্ট ক্রয়, বৈদ্যুতিক ডাবল লাইনের সংযোগসহ বিভিন্ন উন্নয়ন কাজ করেন। বৈদ্যুতিক ট্রান্সফরমার ক্রয় দেখানো হলেও নেসকো এর বিনিময়ে কোনো টাকা নেয়নি। তখন তার বিরুদ্ধে পাঁচ লাখ ২৬ হাজার ৫২২ টাকা আত্মসাতের অভিযোগ উঠে। সাধারণ সভায় তাকে শোকজ, দায়িত্ব পালন থেকে বিরত থাকাসহ বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এ ঘটনায় তদন্ত কমিটি ও অডিট টিম অভিযোগের সত্যতা পায়।

অন্যদিকে ২০১৭ সালে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের লুৎফে গালিব আল জাহিদ মৃদুল সভাপতি ও জামায়াত-বিএনপি সমর্থিত প্যানেলের মোজাম্মেল হক সাধারণ সম্পাদক ছিলেন। তারা ওই সময় সমিতির বিপুল অংকের টাকা সিদ্ধান্তের বাহিরে নিজেদের পছন্দে ব্যাংক এশিয়াতে সঞ্চয় করেন। সেখানে কম সুদে টাকা জমা রাখায় সমিতির এক লাখ তিন হাজার টাকার ক্ষতি হয়।

বগুড়া অ্যাডভোকেটস্ বার সমিতির সভাপতি গোলাম ফারুক জানান, বুধবার সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেখানে সংখ্যাগরিষ্ঠ সদস্যের সম্মতিতে সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামকে তিন লাখ টাকা জরিমানা, সাতদিনের সদস্য পদ স্থগিত ও নির্বাচনে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সাবেক সভাপতি অ্যাডভোকেট লুৎফে গালিব আল জাহিদ মৃদুল ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হককে যৌথভাবে এক লাখ তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের সদস্য পদ সাতদিন স্থগিত ও সমিতির নির্বাচনে আজীবন নিষিদ্ধ করা হয়। আগামী সাতদিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ করতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও অ্যাডভোকেট লুৎফে গালিব আল জাহিদ মৃদুল ফোন না ধরায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। অ্যাডভোকেট মোজাম্মেল হক জানান, তাদের বিরুদ্ধে আইনবহির্ভুত সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ব্যাপারে তারা শিগগিরই আপিল করবেন। অন্যান্যের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম, পিপি আবদুল মতিন, সাবেক পিপি রেজাউল করিম মন্টু, অ্যাডভোকেট আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

Attachments area

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION