1. bkhabor24@gmail.com : Md Abu Naim : Md Abu Naim
  2. jmitsolution24@gmail.com : support :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটালীপাড়ায় ওপেন হাউজ ডে ও বিট পুলিশিং সমাবেশ পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন আলিপুরে কারিতাস প্রায়স প্রকল্পের কৃষক মাঠ দিবস পালন কর্মসূচি-২০২১ মুজিববর্ষ উপলক্ষে বেতাগী উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শন করলেন ডিএলআরসি জামীল জয়পুরহাটে পাঁচবিবিতে প্রণোদনার তালিকাতে নয় ছয় কুষ্টিয়ায় সম্পত্তির লোভে মাকে খুন বগুড়ায় বিদেশী পিস্তল ও গুলিসহ একজন গ্রেফতার কুষ্টিয়ায় নিখোঁজের চার সপ্তাহ পর মরদেহ উদ্ধার !! মাকে হত্যা অভিযোগে ছেলেসহ আটক পটুয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যা ও বাউফলের সাংবাদিক হারুন খাঁনের উপরে হামলার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন বরমী ইউনিয়নে যথাযথ মর্যাদায় পালন হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

গৌরনদীতে সড়কের গাছ কেটে নিয়ে গেছে এক প্রভাবশালী

  • Update Time : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩৭ জন পঠিত

বরিশাল থেকে এস এম ওমর আলী সানী,

বরিশালের গৌরনদী উপজেলার টরকীচর এলাকায় সড়কের পাশে বিশাল আকারের সরকারি একটি রেন্ট্রি গাছ কেটে নিয়ে গেছে স্থানীয় প্রভাবশালী ও টরকী বন্দরের ব্যবসায়ী শিপন হাওলাদার। শিপন হাওলাদার প্রভাবশালী হওয়ায় স্থানীয় প্রশাসন কোন আইনগত ব্যবস্থা গ্রহন করেনি বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয়রা জানান, স্থানীয় সরকারের আওতাধীন টরকী বন্দর থেকে টরকীচর বড় ব্রিজ পর্যন্ত সড়কটি ২০০৭ সালে ভূমি অধিগ্রহন করে সড়ক ও জনপথ। ওই সড়কে বহু বছরের পুরানো বিভিন্ন জাতের মূল্যবান গাছ রয়েছে। সম্প্রতি টরকী বন্দরের হার্ডওয়ারের ব্যবসায়ী প্রভাবশালী ও টরকী বন্দরের ব্যবসায়ী শিপন হাওলাদার সড়ক জনপথের আশিংক জমি দখল করে আঁধাপাকা কয়েকটি দোকান ঘর নির্মাণ করে। একটি দোকান ঘরের সম্মুখে বিশাল আাকরের একটি রেন্ট্রি গাছ থাকায় তার দোকানের শার্টার খুলতে সমস্যা হয়। বুধবার সকালে ৭ থেকে ৮জন শ্রমিক নিয়ে গাছ কাঁটা শুরু করে শিপন। খবর পেয়ে সকাল ১০টার দিকে গৌরনদী মডেল থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। অজ্ঞাত কারণে পুলিশ গাছ কাটা বন্ধ না করে ফিরে যায়।
গাছ কাঁটার ব্যাপারে শিপন হাওলাাদরের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ২নং ওয়ার্ডের কাউন্সিলর খায়রুল আহসান খাঁন পৌরসভা থেকে লিখিত অনুমতি ক্রমে গাছ কাঁটা হচ্ছে। অনুমতির কাগজ দেখতে চাইলে তিনি জানান তা কাউন্সিলর খায়রুল আহসানের খাঁনের কাছে আছে।
সড়ক ও পনপথের গাছ কি ভাবে পৌরসভা লিখিত অনুমতি দেন এ প্রসঙ্গে জানতে চাইলে কাউন্সিলর খায়রুল আহসান খাঁন অনুমতির কথা অস্বীকার করে বলেন, গাছটি অধিকাংশ স্থানে পচন ধরায় যে কোন সময় বিপদ ঘটতে পারে সে আশঙ্কায় গাছটি কাটতে বলা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION