1. bkhabor24@gmail.com : Molla Mohiuddin : Molla Mohiuddin
  2. jmitsolution24@gmail.com : support :
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
জয়পুরহাটে পাঁচবিবি সীমান্তে বিজিবির হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী আহত ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবীতে শিক্ষক সমাবেশ ও মানববন্ধন আগৈলঝাড়ায় ১৬০ দুর্গাপূজা মন্ডবে সরকারী ও এমপি’র অনুদান বিতরণ জেলা পরিষদের এক সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে মামলা দায়ের গাবতলীতে শিশু অপহরণকালে জনতার হাতে আটক ৪ মঈনকে কৃষকলীগ কার্য নির্বাহী সদস্য করায় আগৈলঝাড়া আনন্দ র‌্যালী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা মহিপুর সদর থানার ৬নং ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনারাস প্রতীকের বিজয়।  ’ উজিরপুরের সাতলা ইউপি উপ-নির্বাচন ‘বিজয়ী নৌকা মার্কা প্রার্থী নিখোঁজ সংবাদ

তেঁতুলিয়া নদীর কড়াল গ্রাস কেড়ে নিচ্ছে ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান 

  • Update Time : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩ জন পঠিত

 বাউফল থেকে শাকের আমীন,

পটুয়াখালী জেলা ধীন বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়ন তেঁতুলিয়া নদীর কোল ঘেঁষে অবস্হিত বিগত কয়েক বছর ধরে তেঁতুলিয়া নদীর ভাঙ্গনের কবলে ধুলিয়াবাসী। ধুলিয়ার ১ কিলোমিটারের ও বেশি জায়গা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ফসলি জমি,ঘরবাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান হাড়িয়ে নিঃশ্ব হয়েছেন অনেকে। ধুলিয়া লঞ্চ টার্মিনাল ছিল ধুলিয়া বাজার থেকে ৭০০-৮০০ মিঃ উত্তরে কিন্তু এখন তা বাজারের মাঝ বরাবর। ভাঙ্গনের কারনে বাজার সংকীর্ণ হয়ে দুই চতুর্থাংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। গত ৭-১০ দিনে বাজার ভেঙেছে প্রায় ১০০ মিটার যার মধ্যে বেশ কয়েকটি মুদি দোকান, রেস্টুরেন্ট, চায়ের দোকান,যাত্রীদের বসার জন্য নির্মিত যাত্রীছাউনী ও একটি মসজিদ বিলীন হয়ে গেছে ।

যারা দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান হারিয়েছে তাদের অনেকেরই জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বনই ছিল এসব প্রতিষ্ঠান। এসব হারিয়ে জীবন ও জীবিকা নিয়ে দুঃশ্চিন্তায় দিন পার করছেন তাঁরা আবার অনেকে বসতভিটা হাড়িয়ে নিঃশ্ব হয়ে অন্যের আশ্রয় নিয়ে দিন পার করছেন।নদী ভাঙন রোধে বিভিন্ন সময় মানব বন্ধন মিটিং মিছিল ও সমাবেশ হওয়ার পরে নদী ভাঙন রোধে ৭০০ কোটি টাকার প্রকল্প বাজেট হয়েছে এমন শোনা যায়  কিন্তু এর বাস্তবায়নের কাজ এখনো শুরু হয়নি। আর যেন কোন মানুষের কোন যায়গা জমিন,ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি হাড়াতে না হয়  সে কল্পে এলাকার জনগন নদী ভাঙন রোধের প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনতিবিলম্বে কাজ শুরু করে ভাঙন রোধের স্থায়ী সমাধান করার জন্য উদর্ত আহ্বান জানান ।

Attachments area

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Develpment by : JM IT SOLUTION